শপথ নিলেন উদ্ধব ঠাকরে, হাজার হাজার মানুষের ভিড়ে ঠাসা শিবাজি পার্ক

শপথ নিলেন উদ্ধব ঠাকরেশপথ নিলেন উদ্ধব ঠাকরে

জাস্ট দুনিয়া ডেস্ক: শপথ নিলেন উদ্ধব ঠাকরে, শিবাজি পার্কে। পরনে গেরুয়া পাঞ্জাবি। কপালে লাল তিলক। শিবাজি পার্কে হাজার হাজার মানুষের মধ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় মরাঠি ভাষায় শপথ নিলেন উদ্ধব ঠাকরে, পার্ক জুড়ে শিবসেনা, এনসিপি ও কংগ্রেসের পতাকা।

মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ছাড়াও এ দিন তিন দলের দু’জন করে মোট ছ’জন মন্ত্রী শপথ নিয়েছেন। শিবসেনার একনাথ শিন্দে এবং সুভাষ দেশাই মন্ত্রী হয়েছেন। এনসিপি থেকে মন্ত্রী হয়েছেন জয়ন্ত পাতিল এবং ছগন ভুজবল। কংগ্রেস থেকে হয়েছেন বালসাহেব থোরাট এবং নিতিন রাউত।


দেশের আরও খবর পড়তে ক্লিক করুন

এ দিনের শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন অজিত পওয়ার। গত কয়েক দিন ধরে যার কারণেই মহারাষ্ট্র গোটা দেশের সংবাদ শিরোনামে উঠে এসেছিল। বিজেপির ‘চার দিনের সরকার’-এ তিনি উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন। এ বারও তাঁকে উপমুখ্যমন্ত্রী করা হতে পারে বলে জল্পনা রয়েছে।

নরেন্দ্র মোদী বা অমিত শাহ শপথ অনুষ্ঠানে নিমন্ত্রিত থাকলেও, তাঁদের আসার কোনও প্রশ্নই ছিল না। কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে শিবসেনা-এনসিপি-কংগ্রেসের জোট সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে উদ্ধব যখন শপথ নিচ্ছেন, তখন সেই শিবাজি পার্কে হাজির হননি সনিয়া গান্ধী বা রাহুল গান্ধী। কংগ্রেসের কমল নাথ, কপিল সিব্বলেরা এসেছিলেন। উদ্ধব ঠাকরের শপথগ্রহণ অনুষ্ঠানে এসেছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীসও।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)