অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর ত্রিপুরা পুলিশের

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডির জেরা

জাস্ট দুনিয়া ডেস্ক: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর করল ত্রিপুরা পুলিশ। গত রবিবার তৃণমূলের যুবনেতাদের উপর হামলা ও গ্রেফতারের প্রতিবাদে সেখানে পৌঁছে খোয়াই পুলিশ স্টেশনেই রীতিমতো ধর্ণায় বসেছিলেন অভিষেক। সঙ্গে ছিলে‌ন, কুনাল ঘোষ, ব্রাত্য বসু, দোলা সেন। তাঁদের তিনজনের বিরুদ্ধেও এফআইআর করা হয়েছে। সঙ্গে সদ্য তৃণমূলে যোগ দেওয়া সুবল ভৌমিকও রয়েছেন সেই তালিকায়। শনিবার ত্রিপুরায় তৃণমূলের দায়িত্বে থাকা তিন যুবনেতা সুদীপ রাহা, দেবাংশু ভট্টাচার্য ও জয়া দত্তের উপর হামলা চালানোর অভিযোগ ওঠে। এবং তাতে মাথা ফাটে সুদীপের। আহত হন জয়াও। ভেঙে দেওয়া হয় গাড়ি। তার পর এই তিনজনসহ ১৪জন তৃণমূল নেতা কর্মীকে গ্রেফতার করে পুলিশ। তারই প্রতিবাদে রবিবার ত্রিপুরা পৌঁছন অভিষেকসহ তিন নেতা।

সেখান থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, কুনাল ঘোষ, ব্রাত্য বসু ও দোলা সেন পৌঁছন খোয়াই থানায়। সেখানেই পুলিশের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয় তৃণমূল নেতাদের। পুলিশকেও পাল্টা প্রশ্নের মুখে ফেলেন তাঁরা। দলের যুবনেতাদের গ্রেফতারের বিরুদ্ধে প্রশ্নও তোলেন। শেষ পর্যন্ত আদালত তাঁদের জামিন দেয়। যতক্ষণ না জামিন হয়েছে ততক্ষণ খোয়াই থানাতেই বসেছিলেন অভিষেক। সে কারণেই ত্রিপুরা পুলিশ তাঁদের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করলেন।

এর প্রেক্ষিতে দোলা সেন বলেন, ‘‘ত্রিপুরার বিজেপি সরকার তৃণমূলকে ভয় পেয়েছে। কী আর করবে আমাদের ডাকবে। তবে আমাদের আইনের উপর আস্থা রয়েছে।’’ কুনাল ঘোষ টুইটে পাল্টা অভিযোগ করে লেখেন, ‘‘সেদিন বিজেপি থানা ঘেরাও করেছিল। আমরাই ওদের আদালতে নিয়ে যাই। সেদিন আদালতে পুলিশ এমন কোনও অভিযোগ করেনি। আমরা হামলাকারীদের গ্রেফতার চেয়েছি। তার বদলে আক্রান্তরা গ্রেফতার হয়েছে। আইন মেনে যাঁরা ছাড়াতে গিয়েছে তাঁরা গ্রেফতার হয়েছে। ভয় পেয়েছে বিজেপি।’’

তৃণমূলের তরফে অভিযোগ, গোটা একটা রাত ত্রিপুরায় তৃণমূলের আহত নেতা-নেত্রীদের কোনও চিকিৎসা করানো হয়নি। তাঁদের একটু জল পর্যন্ত দেওয়া হয়নি। তারপর উল্টে আক্রান্তদের বিরুদ্ধেই জামিন অযোগ্য ধারায় মামলা করে পুলিশ। যে কারণে যেতে হয় আদালতে। তাতেও অনেকটা সময় কেটে যায়। এর পর আদালত তাঁদের জামিন দিলে রবিবার রাতেই দলের আহত নেতাদের নিয়ে কলকাতায় ফেরেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁদের চিকিৎসার জন্য ভর্তি করা হয় হাসপাতালে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)