ত্রিপুরায় আটক দুই মহিলা সাংবাদিক, অভিযোগ সাম্প্রদায়িক উসকানির

ত্রিপুরায় আটক দুই মহিলা সাংবাদিকত্রিপুরায় আটক দুই মহিলা সাংবাদিক

জাস্ট দুনিয়া ডেস্ক: ত্রিপুরায় আটক দুই মহিলা সাংবাদিক, যা নিয়ে বিতর্ক তুঙ্গে। জানা যাচ্ছে বিশ্ব হিন্দু পরিষদের এক সদস্য এই দুই সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ করেন। আর তার ভিত্তিতেই এই দুই মহিলা সাংবাদিককে আটক করা হয়। তাঁদের বিরুদ্ধে অভিযোগ খবরের মাধ্যমে তাঁরা সাম্প্রদায়িক উসকানি দিচ্ছিলেন। রবিবার নিলাম বাজার এলাকা থেকে তাঁদের গ্রেফতার করে পুলিশ। এদিকে তাঁরা গ্রেফতার হওয়ার পর জানা যায় এই দুই সাংবাদিক আগেই ত্রিপুরা পুলিশের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ এনেছিলেন।

ওই দুই সাংবাদিকের নাম সমৃদ্ধি সাকুনিয়া ও স্বর্ণা ঝা।  গত দু’দিন ধরে এই দুই সাংবাদিক ত্রিপুরার সাম্প্রদায়িক অশান্তি নিয়ে বিভিন্ন বিস্ফোরক খবর করছেন। দু’জনেই চাকরী করতেন এইচডব্লু নিউজ নেটওয়ার্কে। ত্রিপুরার অন্দরে ঘুরে সেখানকার সাম্প্রদায়িক সমস্যার কথাই তুলে ধরছিলেন তাঁরা। শনিবার একটি খবরে স্বর্ণা ঝা দাবি করেন ত্রিপুরার পানিসাগরে বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা একটি মসজিদ ভেঙে দিয়েছেন। এবং তাঁদের বিরুদ্ধে স্থানীয়দের ভয় দেখানোরও কথা বলা হয় সেই খবরে।

একইভাবে সমৃদ্ধিও এই ধরনের খবরই করছিলেন নিয়মিত। দু’জনেই টুইটারে তাঁদের বক্তব্যও লিখছিলেন নিয়মিত। যে খবরটির পর এই গ্রেফতার তার কথাও টুইট করেছিলেন স্বর্ণা। যেহেতু বিশ্ব হিন্দু পরিষদের বিরুদ্ধে সরাসরি মসজিদ ভাঙার অভিযোগ আনা হয়েছিল সে কারণে তারাই পুলিশে অভিযোগ জানান। এর পর তাদের পুলিশি নোটিস পাঠানো হয় এবং তাঁদের হোটেলে গিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়। তবে সাংবাদিকদের অভিযোগ তাঁদের হোটেলে জোর করে আটকে রাখা হয়।

রবিবার তাঁদের হোটেল থেকে বেরনোর অনুমতি দেয় ত্রিপুরা পুলিশ। তার পরই অসম যাচ্ছিলেন দু’জন। কিন্তু সেই পথেই তাঁদের গ্রেফতার করা হয়। যা দেখে পরিষ্কার পরিকল্পনা করেই এটা করা হয়েছে। এদিকে সমৃদ্ধির অভিযোগ ত্রিপুরা পুলিশে অভিযোগের ভিত্তিতেই তাঁদের গ্রেফতার করেছে অসম পুলিশ। ইতিমধ্যেই দুই সাংবাদিকের গ্রেফতার হওয়া নিয়ে উত্তরপ্ত হয়ে উঠেছে ত্রিপুরা। এমনিতেই ত্রিপুরার রাজনৈতিক পরিস্থিতি খুব ভাল জায়গায় নেই। তার সঙ্গে সাংবাদিক গ্রেফতারে তা আরও বেশি উত্তপ্ত হয়ে উঠেছে। দুই সাংবাদিককে দ্রুত ছেড়ে দেওয়ার দাবি জানিয়েছে এডিটর্স গিল্ড।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)