করোনায় দেশের দ্বিতীয় মৃত্যু দিল্লিতে, আক্রান্ত ৮২, নজরে ৪২ হাজার

করোনায় দেশের দ্বিতীয় মৃত্যু দিল্লিতেকরোনায় দেশের দ্বিতীয় মৃত্যু দিল্লিতে

জাস্ট দুনিয়া ডেস্ক: করোনায় দেশের দ্বিতীয় মৃত্যু দিল্লিতে হল। শুক্রবার রাতে দিল্লির রামমনোহর লোহিয়া হাসপাতালে ৬৮ বছর বয়সি এক বৃদ্ধা মারা গিয়েছেন।

এর আগে কর্নাটকের কলবর্গীতে ৭৬ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছিল বুধবার রাতে। বৃহস্পতিবার জানা যায়, ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে করোনাভাইরাসের সংক্রমণে। তাঁর লালরসের পরীক্ষায় তেমনটাই ধরা পড়ে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

দিল্লিতে এ দি‌ন যে বৃদ্ধা মারা গিয়েছেন, গত ৮ মার্চ তিনি রামমনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি হয়েছিলেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সর্দি-কাশি এবং উচ্চ রক্তচাপ নিয়ে ভর্তি হয়েছিলেন তিনি।

ওই বৃদ্ধার ছেলে সম্প্রতি ইটালি ও সুইৎজারল্যান্ড গিয়েছিলেন বলে জানা গিয়েছে। ফেব্রুয়ারির শেষ সপ্তাহে তিনি দেশে ফিরেছিলেন। দেশে ফেরার পরে তাঁর শারীরিক পরীক্ষা করা হয়। তাতে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার কোনও উপসর্গ ধরা পড়েনি। কিন্তু দিন দু’য়েক পরেই শুরু হয় জ্বর ও সর্দি-কাশি। ৭ মার্চ রামমনোহর লোহিয়া হাসপাতালে ফের পরীক্ষায় শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এর পরে নিয়মমাফিক তাঁর পরিবারের সকলকে পরীক্ষা করা হয়। দেখা যায় তাঁর মা-ও করোনা আক্রান্ত। এ দিন সেই মায়েরই মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত এ দেশে ৮২ জন করোনায় আক্রান্ত। নজরে রাখা হয়েছে ৪২ হাজারকে।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন