Chintan Shivir-এ উদয়পুরে সনিয়া, রাহুল, প্রিয়ঙ্কা

Chintan Shivir

জাস্ট দুনিয়া ডেস্ক: আবারও কী কংগ্রেসের দায়িত্ব হাতে তুলে নিচ্ছেন সনিয়া গান্ধী (Chintan Shivir)। শারীরিক অসুস্থতার কারণে বেশ কিছুদিন পরুদস্তুর পার্টির কাজে তাঁকে দেখা যায়নি। বিভিন্ন বিধানসভা নির্বাচনে দেখা গিয়েছে রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধীকে। কিন্তু তাতে দলের হাল ফেরে তো নিই বরং আরও খারাপ হয়েছে। ক্রমশ হারতে হারতে হারিয়ে যাওয়ার পরিস্থিতি তৈরি হয়েছে। শুক্রবার উদয়পুরের চিন্তন শিবিরে পুরো গান্ধী পরিবারের উপস্থিতি দলকে ঘুরে দাঁড়ানোর বার্তা দিল।

সনিয়া গান্ধী দলের সদস্য, নেতা, কর্মীদের উৎসাহ দিয়ে বলেন, ‘‘আমরা যা তা শুধুই কংগ্রেসের জন্য। এখন সময় এসেছে সেই ঋণ শোধ করার।’’ এদিন গান্ধী পরিবারে তিন সদস্য ছাড়াও ছিলেন দেশের সব বড় বড় কংগ্রেস নেতারা। প্রায় ৪০০ নেতা হাজির হয়েছিলেন। এই মঞ্চ থেকেই ঘোষণা করা হল ‘ওয়ান ফ্যামিলি, ওয়ান টিকিট’ ব্যবস্থা ফিরিয়ে আনার কথা।

যার মানে এক পরিবার থেকে এক জনই নির্বাচনে দাঁড়াতে পারবেন। এ ছাড়া বিভিন্ন পদে থাকা নেতাদের সময় ৫ বছর। তার থেকে বেশি কেউ পদে থাকতে পারবে না। ৫ বছর কোনও পদে থাকল তার পর ৩ বছর বিশ্রাম নিতে হবে। তার পর আবার তিনি পদে ফিরতে পারবেন।

এই মঞ্চ থেকে এদিন বিজেপিকে এক হাত নিলেন সনিয়া গান্ধী। উদয়পুরে আয়োজিত এই চিন্তন শিবির চলবে তিন দিন ধরে।  সেখানে দলের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। নেওয়া হবে কিছু পরিবর্তনের সিদ্ধান্ত। শিবিরের শেষ দিনও গান্ধী পরিবারের তিন সদস্যকেই দেখা যাবে মঞ্চে। দেখে নিন এদিন কে কী বললেন—

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)