সিকিমে মৃত ৭ জনের মধ্যে ২ জন বাঙালি, ১ জন কলকাতার

Sikkim

জাস্ট দুনিয়া ডেস্ক: সিকিমে তুষার ধস কেড়ে নিল সাত জনের প্রাণ। তাঁদের মধ্যে দু’জন বাঙালি রয়েছেন— সৌরভ পাল চৌধুরী (২৮) এবং প্রীতম মাইতি (৩৮)। গ্যাংটকের জেলাশাসক তুষার জি নিখারে জানিয়েছেন, সৌরভের বাড়ি পশ্চিমবঙ্গে এবং প্রীতম ছিলেন কলকাতার বাসিন্দা।

মঙ্গলবার বেলা সওয়া ১১টা নাগাদ ছাঙ্গু থেকে নাথুলা যাওয়ার পথে ১৭ মাইল এলাকায় তুষার ধস হয়। তাতে চাপা পড়েন প্রচুর মানুষ। স্থানীয়দের পাশাপাশি অনেক পর্যটকও আটকে পড়েন। সেনাবাহিনী উদ্ধারকাজে নামে। সেনার তরফে প্রাথমিক ভাবে জানানো হয়, সাত জনের মৃত্যু হয়ছে। আহত হয়েছেন বহু। পরে জেলা প্রাশাসন বিবৃতি দিয়ে জানিয়ে দেয় সাত জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৩ জন। তাঁদের মধ্যে অন্তত সাত জন বাংলার বাসিন্দা।

জেলাশাসকের দেওয়া তালিকা অনুযায়ী ওই তুষার ধসের ঘটনায় মারা গিয়েছেন শিবপ্রসাদ লেমিচানি, আশিকা ঢাকাই। এরা দু’জনেই নেপালের চিটওয়ানের বাসিন্দা। উত্তরপ্রদেশের বাসিন্দা বাল সিং এবং রেবা সিং মারা গিয়েছেন। তাদের বয়স যথাক্রমে ২২ এবং ৬ বছর। সৌরভ এবং প্রীতমের সঙ্গে ওই ঘটনায় মারা গিয়েছেন মুন্না শাহ শ্রেষ্টা। তাঁর বয়স ২৯।

ওই দুর্ঘটনায় জখম হয়েছেন ১৩ জন। তাঁদের মধ্যে সাত জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় বলে প্রশাসন সূত্রে জানানো হয়েছে। তবে বাকি ৬ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন।

নীচে রইল সম্পূর্ণ তালিকা

Sikkim

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle