করোনায় রেকর্ড আক্রান্ত ও মৃত্যু রাজ্যে গত ২৪ ঘণ্টায়, দেশেরও একই হাল

রাজ্যে করোনায় মারা গেলেনকরোনায় রেকর্ড আক্রান্ত ও মৃত্যু

জাস্ট দুনিয়া ডেস্ক: করোনায় রেকর্ড আক্রান্ত ও মৃত্যু রাজ্যে, স্বাস্থ্য দফতরের বুলেটিনে গত ২৪ ঘণ্টার হিসেব অন্তত সেটাই বলছে। দেশেরও একই অবস্থা। শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, সেখানে দেখা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মারা গিয়েছেন ১১ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪২৭ জন। একই সঙ্গে রাজ্যে সর্বমোট আক্রান্তের সংখ্যাও ৭ হাজার ছাড়াল। সব দিক থেকেই এই সংখ্যাগুলি রেকর্ড।

এ দিনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪৪ জন করোনা আক্রান্ত। এই নিয়ে সব মিলিয়ে ২ হাজার ৯১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। সুস্থ হওয়ার হার হয়েছে ৩৯.৮৭ শতাংশ। তবে গত ২৪ ঘণ্টায় রাজ্যো সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যাটাও ২৭২ বেড়ে হয়েছে ৪ হাজার ৭২।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত কাল পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৮৭৬। এ দিনের বুলেটিনে দেখা গিয়েছে, সেই সংখ্যা বেড়ে হয়েছে ৭ হাজার ৩০৩। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ১১ বেড়ে হয়েছে ২৯৪। এর আগে রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছিল, কো-মর্বিডিটিতে মৃত্যু হয়েছে ৭২ জনের।

একই সঙ্গে গোটা দেশেও হু হু করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত ১২ মার্চ। এর ৪৮ দিনের মাথায় সংখ্যাটা ছাড়িয়ে যায় হাজারের গণ্ডি। ২৯ এপ্রিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানায়, ভাইরাস-আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ৮ জনের। এর ১১ দিনের মধ্যেই ২ হাজারের গণ্ডি অতিক্রম করে তা। তার পরের আট দিনে তা ৩ হাজার ছাড়িয়ে যায়। এর এক সপ্তাহের মধ্যে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছা়ড়ায় ৪ হাজারের বেশি। পরের ছ’দিনে প্রথম বার তা পাঁচ হাজারের গণ্ডি পেরিয়ে যায়। ৪ জুনে দেখা যায়, তা ছাড়িয়েছে ৬ হাজারেরও বেশি। এ দিন সকালে স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত দেশ জুড়ে করোনায় মৃত্যু হয়েছে মোট ৬ হাজার ৩৪৮ জনের।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)