রাজ্যসভায় সুস্মিতা দেবের শপথের দিন বিজেপি বিরোধী জোট প্রসঙ্গ

রাজ্যসভায় সুস্মিতাদিল্লি থেকে সাংবাদিক সম্মেলনে শুখেন্দু শেখর রায় ও সুস্মিতা দেব

জাস্ট দুনিয়া ডেস্ক: রাজ্যসভায় সুস্মিতা দেব শপথ নেওয়ার পর সাংবাদিক সম্মেলনে মুখোমুখি হলেন। সঙ্গে ছিলেন আর এক সাংসদ শুখেন্দু শেখর রায়। এদিন রাজ্যসভায় পরিষ্কার বাংলায় শপথ নেন তিনি। ছিলেন রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নায়ডু। কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিয়েই গুরু দায়িত্ব পেয়েছেন সুস্মিতা। তিনি যেহেতু অসমের মানুষ সে কারণে তাঁকে ত্রিপুরার দায়িত্ব দেওয়া হয়েছে। এদিন সাংবাদিক সম্মেলনে উঠে এল তাঁর ত্রিপুরার ভয়ঙ্কর অভিজ্ঞতা। উঠে এল এদিনের গোয়ায় তৃণমূলের কর্মসূচির কথাও।

মঙ্গলবার দিল্লি থেকে সাংবাদিক সম্মেলনে সব থেকে বড় প্রসঙ্গ উঠে এল বিজেপি বিরোধী জোট নিয়ে। সেখানে তৃণমূলের রাজ্যসভার সাংসদ শুখেন্দু শেখর রায় সরাসরি বুঝিয়ে দিলেন, আপাতত একলা চলো নীতিতেই চলতে চাইছে তৃণমূল। কারণ, মাস কেটে গেলেও বাকি দলের তরফে কোনও সাড়া মেলেনি। বিশেষ করে কংগ্রেসের প্রতিক্রিয়া নিয়ে তৃণমূল যে বিরক্ত তা আরও একবার পরিষ্কার হয়ে গেল। যে কারণে ইতিমধ্যেই ত্রিপুরায় একলা চলো নীতিতেই পথ চলা শুরু হয়ে গিয়েছে। গোয়ার পথেও এগিয়ে গিয়েছে দল। এবার লক্ষ্য উত্তরপ্রদেশ। সেখানেও আপাতত একলাই চলবে তৃণমূল।

তবে পরিস্থিতি যে চিরকাল একই থাকবে তেমনটা তিনি বলছেন না। বরং যে কোনও সময় তা রাজনীতির নিয়মেই বদলাতে পারে বলে দাবি করেন শুখেন্দু। সুস্মিতা বলেন, পশ্চিমবঙ্গে নির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে যদি কংগ্রেস লড়তে পারে তাহলে তৃণমূল কেন গোয়া, ত্রিপুরায় লড়বে না? তিনি প্রশ্ন তুলে দেন কেন কংগ্রেস এই জায়গাগুলোতে লড়ছে। শুনে নিন এই সাংবাদিক সম্মেলনে উঠে এল আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ ইস্যু—

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)