Prashant Kishor কংগ্রেসে যোগ দিচ্ছেন! সিদ্ধান্ত প্রায় পাকা

Prashant Kishor

জাস্ট দুনিয়া ডেস্ক: Prashant Kishor এক জন ভোটকুশলী। এ রাজ্যে তৃণমূল সরকার ফের ক্ষমতায় আসার অন্যতম কারিগর তাঁকেই বলা হয়। তাঁর সংস্থা ‘আইপ্যাক’ বেশ কয়েক বছর ধরে এখানে তৃণমূলের হয়ে কাজ করেছে। এবং শেষে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল ক্ষমতায় এসেছে। সেই প্রশান্ত কিশোর (পিকে) এ বার কংগ্রেসে যোগ দিচ্ছেন! এই সিদ্ধান্ত প্রায় পাকা বলেই সূত্রের খবর।

কংগ্রেসে শুধু যোগ দেওয়া নয়, দলে তিনি কোন ভূমিকা পালন করবেন, সেটাও সবানেত্রী সনিয়া গান্ধী নাকি ছেলে রাহুলের সঙ্গে কথা বলে ঠিক করে ফেলেছেন। তবে পিকের কংগ্রেসে যোগ দেওয়া নিয়ে দলেরই একটা অংশ খুশি নয়। তাঁর কর্মপদ্ধতি নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন একাধিক পুরনো নেতা।

গোটা দেশেই এই মুহূর্তে কংগ্রেস প্রায় হারিয়ে যাওয়া এক শক্তি। হাতে গোনা কয়েকটি রাজ্যে ক্ষমতায় রয়েছে। সাংসদ সংখ্যাও হাতে গোনা। সেই কংগ্রেসকেই ঘুরে দাঁড়ানোর জন্য বেশ কিছু পরামর্শ দিয়েছেন পিকে। এমনটাই দলীয় সূত্রে খবর। কিন্তু অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গে পিকের যে ওঠাবসা, তা ভাল চোখে দেখছেন না কংগ্রেসের বর্ষীয়ান অনেক সদস্যই।

পিকে এবং তার সংস্থা আইপ্যাক এর আগে একাধিক রাজ্যের বিধানসভায় শুধু নয়, লোকসভা ভোটেও একাধিক দলের হয়ে কাজ করেছে। তবে পশ্চিমবঙ্গে তৃণমূল ক্ষমতায় আসার পর পিকে ঘোষণা করেছিলেন, তাঁর সঙ্গে আর আই প্যাকের কোনও সম্পর্ক নেই।

Prashant Kishor

ইতিমধ্যেই পিকে বেশ কিছু পরামর্শ দিয়েছেন কংগ্রেসকে। তাঁর সেই পরামর্শ বিবেচনা করার জন্য একটি কমিটি তৈরি করেছিলেন সনিয়া। তাঁকে সেই কমিটি ইতিমধ্যেই একটি রিপোর্ট জমা দিয়েছে। ইতিমধ্যেই পিকের সঙ্গে সনিয়া এবং রাহুলেরও চার বার বৈঠক হয়েছে। পিকে ৬০০ পাতার একটি পিপি প্রেজেন্টেশন দিয়েছেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)