প্রধানমন্ত্রীর সর্বদলীয় বৈঠক, আলোচনায় দেশের সাম্প্রতিক পরিস্থিতি

প্রধানমন্ত্রীর সর্বদলীয় বৈঠকপ্রধানমন্ত্রীর সর্বদলীয় বৈঠক

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রধানমন্ত্রীর সর্বদলীয় বৈঠক হল শুক্রবার। সেই বৈঠকে আলোচিত হল চিনের সঙ্গে সঙ্ঘাত থেকে দেশের করোনা পরিস্থিতি।

এ দিন বিকেল পাঁচটায় শুরু হয় ওই সর্বদলীয় বৈঠক। কেন্দ্র সচেতন হলে চিন লাদাখ সীমান্তে হামলা চালাতে পারত না, এমন প্রশ্ন কয়েক দিন ধরেই তুলছিল বিরোধীরা। সেই আবহেই এ দিন বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেও এ প্রসঙ্গে কথা ওঠে।


দেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন

ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেই এ দিনের বৈঠক হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বৈঠকে ছিলেন। বিজেপির জগৎপ্রকাশ নড্ডা, কংগ্রেসের সনিয়া গাঁধী, তৃণমূলের মমতা বন্দ্যোপাধ্যায়, জেডিইউয়ের নীতীশ কুমার, বিজেডি-র নবীন পট্টনায়ক, শিবসেনা-র উদ্ধব ঠাকরে, এনসিপি-র শরদ পওয়ার, সমাজবাদী পার্টির অখিলেশ যাদব, বহুজন সমাজ পার্টির মায়াবতী, ডিএমকে-র এম কে স্ট্যালিন, সিপিআইয়ের ডি রাজা, সিপিএমের সীতারাম ইয়েচুরিও ওই বৈঠকে ডাক পেয়েছেন। আপ প্রধান অরবিন্দ কেজরীওয়াল লালুপ্রসাদ যাদবের আরজেডি, আসাদুদ্দিন ওয়াইসির এআইএমআইএম যদিও ডাক পায়নি। সব মিলিয়ে ২০টি দল বৈঠকে যোগ দিয়েছে।

এ দিনের বৈঠকের ঠিক আগে কংগ্রেস নেতা রাহুল গান্ধী একটি টুইট করেন। সেখানে তিনি লেখেন, ‘‘এটা পরিষ্কার হয়ে গিয়েছে যে, ১) আগে থেকে পরিকল্পনা করেই গলওয়ানে হামলা চালিয়েছে চিন, ২) ভারত সরকার ঘুমোচ্ছিল এবং সমস্যার মানতেই চায়নি, ৩) জীবন দিয়ে তার মূল্য চোকাতে হয়েছে জওয়ানদের।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)