পি চিদম্বরম তিহাড় জেলে, যাওয়ার আগে বললেন তিনি চিন্তিত অর্থনীতি নিয়েই

পি চিদম্বরম তিহাড় জেলেপি চিদম্বরম তিহাড় জেলে

জাস্ট দুনিয়া ডেস্ক: পি চিদম্বরম তিহাড় জেলে গেলেন। দিল্লির বিশেষ সিবিআই আদালত থেকে তাঁকে যখন তিহাড় জেলের পথে নিয়ে যাওয়া হচ্ছে, তখন সমর্থকদের উদ্দেশে হাত নেড়ে জানিয়ে গেলেন, তিনি শুধু অর্থনীতি নিয়েই ভাবিত।

এর পর আদালত থেকে তাঁকে তিহাড় জেলে নিয়ে যাওয়ার জন্য বার করার সময় সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, আইএনএক্স মিডিয়া মামলায় কোর্টের নির্দেশ নিয়ে তিনি কিছু বলতে চান কিনা। সেই প্রশ্নের উত্তরেই চিদম্বরম বলেন, ‘‘আমি শুধু অর্থনীতি নিয়েই চিন্তিত।’’

সিবিআইয়ের হেফাজতে কেটেছে ১৫ দিন। বৃহস্পতিবার দিল্লির বিশেষ সিবিআই আদালত তাঁকে ১৪ দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দিল। এ দিন সুপ্রিম কোর্টে ইডি-র মামলার শুনানি ছিল। সেখানে চিদম্বরমের আগাম জামিনের আর্জি খারিজ হয়ে যায়।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

সেই রায়ের পরে ইডি চিদম্বরমকে নিজের হেফাজতে নিতে পারত। কিন্তু আদালতে চিদম্বরমকে পেশ করার পর ইডি তাঁকে আর হেফাজতে নেওয়ার আর্জি জানায়নি।

ইডির কাছে আত্মসমর্পণ করার জন্য আদালতে আর্জি জানিয়েছেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী তথা স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। আগামী ১২ সেপ্টেম্বর সেই আর্জির শুনানি। ফলে আগামী বেশ কয়েক দিন পি চিদম্বরম তিহাড় জেলে থাকছেন বলেই ধরে নেওয়া যায়।

তবে পি চিদম্বরম তিহাড় জেলে মেঝেতে শোবেন না। তাঁর জন্য খাট, আলাদা সেল, বাথরুমে কমোড, বাইরের ওষুধ ও নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)