Omicron Scared: বিদেশ থেকে আসা ১০০ জন এখনও নিখোঁজ

Omicron Scared

জাস্ট দুনিয়া ডেস্ক: Omicron Scared-এর মধ্যেই বিদেশ থেকে আসা প্রায় ১০০ যাত্রী নিখোঁজ। ইতিমধ্যেই দেশে ক্রমশ ছড়িয়ে পড়ছে ওমিক্রন। দিল্লি, রাজস্থান, বেঙ্গালুরু, গুজরাত, মহারাষ্ট্রে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। এর মধ্যেই দেশে কোভিড আক্রান্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়েছে ৬,৮২২ জন। মৃত্যু হয়েছে ২২০ জনের। সুস্থ হয়ে ফিরেছেন ১০,০০৪ জন। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেস রয়েছে ৯৫,০১৪। যা গত ৫৫৪ দিনে সর্বনিম্ন। যেখানে কোভিড সংক্রমণ কমছে দেশে সেখানে ওমিক্রন ঘিরে তৈরি হয়েছে নতুন সঙ্কট।

এদিকে বিদেশ থেকে আসা ১০৯ জনের কোনও হদিশ মিলছে না বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তাঁরা সকলেই পৌঁছেছেন মহারাষ্ট্রে। যাঁদের অনেকেরই মোবাইল সুইচড অফ। যে ঠিকানা তাঁরা নথিবদ্ধ করেছেন সেখানেও তাঁদের পাওয়া যাচ্ছে না। এর আগে একই ঘটনা ঘটেছিল চণ্ডিগড়ে। এই মুহূর্তে এত বিদেশ থেকে আসা যাত্রীর খোঁজ না মেলায় সমস্যায় প্রশাসন। তাঁদের মধ্যে কেউ যদি কোভিড পজিটিভ হন তাহলে তিনি কত লোকের সঙ্গে দেখা করছেন, কোথায় কোথায় যাচ্ছেন সব নিয়ে বেশ চিন্তা বাড়ছে।

কল্যান দোম্বিভ্যালি মিউনিসিপ্যাল কপোর্রেশনের মুখ্য আধিকারিক বিজয় সূর্যবংশী জানিয়েছেন, থানে জেলার একটি টাউনশিপে বিদেশ থেকে ২৯৫ জন ফিরেছিলেন। তার পর থেকে ১০৯ জনের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। তিনি এও জানান, মোবাইল ফোন বন্ধ থাকার পাশাপাশি অনেকের ঠিকানায় গিয়ে দেখা গিয়েছে বাড়িগুলো বন্ধ। প্রাথমিকভাবে বিদেশ থেকে আসা যাত্রীদের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এলেও তাঁদের ৭ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকাটা বাধ্যতামূলক। এবং ৭ দিন পর আবার পরীক্ষা করে দেখা হবে। সেক্ষেত্রে দেখা গিয়েছে অনেকেরই পজিটিভ এসেছে পড়ে। কিন্তু অনেকেই শুনছেন না।

তিনি জানিয়েছেন, এটা সেই হাউজিং সোসাইটির  দায়িত্ব সেখানে বিদেশ থেকে আসা মানুষরা কী করছেন সেটা দেখা। খেয়াল রাখতে হবে তাঁরা কোনও জনবহুল জায়গায় যাচ্ছেন কিনা, কোনও বিয়ে বাড়িতে অংশ নিচ্ছেন কিনা সেটা নজরে রাখতে হবে। দেখতে হবে কোভিড আইন মেনে চলছে কিনা। কেডিএমসি-র অধিনে থাকা ৭২ শতাংশের টিকার প্রথম ডোজ নেওয়া হয়ে গিয়েছে এবং ৫২ শতাংশের জোড়া টিকা নেওয়া হয়ে গিয়েছে। সম্প্রতি দোম্বিভ্যালির এক অধিবাসীর শরীরে ওমিক্রন পাওয়া গিয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)