Omicron Panic: দেশে ফিরে ভুল ঠিকানা দিয়েই নিরুদ্দেশ ১৩

Covid Positive

জাস্ট দুনিয়া ডেস্ক: Omicron Panic এমন জায়গায় পৌঁছেছে যে বিদেশ থেকে ফিরে বিমান বন্দরে ভুল ঠিকানা লিখিয়ে গায়েব হয়ে গেলেন ১৩ জন। উত্তরপ্রদেশের মিরাটে বিদেশ থেকে ২৯৭ জন পৌঁছেছিলেন। তাঁদের মধ্যে ১৩ জন নিজেদের ভুল যোগাযোগের তথ্য দিয়েছেন বলে জানা গিয়েছে। দ্রুত তাঁদের খুঁজে বের করার নির্দেশ দেওয়া হয়েছে। মিরাটের চিফ মেডিক্যাল অফিসার অখিলেশ মোহন জানিয়েছেন, তাঁদের বাড়িতে অফিসারদের পাঠানো হয়েছে শনাক্ত করে তাঁদের কোভিড পরীক্ষা করানোর জন্য। এই ঠিকানাগুলো না পাওয়া গেলে লোকাল ইন্টিলিজেন্স ইউনিটের সাহায্য নেওয়া হবে বলে জানানো হয়েছে।

এই ২৯৭ জনের মধ্যে ৭ জন এসেছেন দক্ষিণ আফ্রিকা থেকে। ভারতে প্রথম ওমিক্রন আক্রান্ত ধরা পড়ে বেঙ্গালুরুতে। তার মধ্যে একজন সেই অবস্থাতেই ভারত থেকে চলে গিয়েছেন দুবাইয়ে। এর মধ্যে শনিবার আরও একজনের শরীরে ওমিক্রনের সংক্রমণ ধরা পড়েছে। তিনি জিম্বাবোয়ে থেকে গুজরাতের জামনগরে পৌঁছেছেন। এই নিয়ে ভারতে তৃতীয় ওমিক্রন আক্রান্ত পাওয়া গেল। জামনগরে আক্রান্ত ব্যক্তির বয়স ৭২।  বৃহস্পতিবার তাঁর কোভিড পরীক্ষার ফল পজিটিভ আসায় তাঁর নমুনা পাঠানো হয় জেনমে। তারই ফল এসেছে এদিন। যেখানে এই ব্যক্তি ছিলেন সেখানটাকে মাইক্রো-কনটেইনমেন্ট জোন করে দেওয়া হয়েছে।

এদিকে বিদেশ থেকে ভারতে পৌঁছনো অনেকেরই খোঁজ পাওয়া যাচ্ছে না। কর্নাটকের রাজ্য প্রশাসন এরকম আরও১০ জনের খোঁজে রয়েছে যাঁরা বিমান বন্দর থেকে নিরুদ্দেশ হয়ে গিয়েছেন। এ ছাড়া ৬৬ বছরের দক্ষিণ আফ্রিকার যে নাগরিকের শরীরে ওমিক্রন পাওয়া গিয়েছিল তাঁর খোঁজও চলছে। আর একজন ৪৬ বছর বয়সী বেঙ্গালুরুর ডাক্তার। এর আগে জয়পুরের এক বিয়ে বাড়িতে দক্ষিণ আফ্রিকা থেকে এসে যোগ দিয়েছিলেন ৪ জন। সেখানে ৯ জনের শরীরে কোভিড পাওয়া গিয়েছে এবং দক্ষিণ আফ্রিকা থেকে আসা ৪ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। সংক্রমিতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওমিক্রন পরীক্ষার জন্য সকলের নমুনা পাঠানো হয়েছে।

এদিকে চণ্ডিগড়ে দক্ষিণ আফ্রিকা থেকে ফেরা এক মহিলার পরীক্ষার ফল নেগেটিভ এলেও তাঁকে এক সপ্তাহের জন্য হোম কোয়ারিন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল। তিনি বুধবার পৌঁছন দেশে। কিন্তু নির্দেশ স্বত্ত্বেও তিনি তা মানেননি। সেদিনই তিনি হোটেলে যান বাড়িতে ফেরার আগে। এ ছাড়া ওমিক্রন সন্দেহে দিল্লির হাসপাতালে ভর্তি রয়েছেন ১২ জন যাঁরা সকলেই আন্তর্জাতিক বিমানে দেশে ফিরেছেন কয়েকদিনে। তাঁদের মধ্যে ৮ জনের শরীরে কোভিড ধরা পড়েছে।  সকলের নমুনা জেনমে পাঠানো হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)