Noida School Shuts: ৪ স্কুলে কোভিড আক্রান্ত ২৩ জন পড়ুয়া

Noida School Shuts

জাস্ট দুনিয়া ডেস্ক: সদ্য স্কুল খুলেছে ছোটদের। তার মধ্যেই আবার আতঙ্ক ছড়িয়ে পড়ল নয়ডার বেশ কিছু স্কুলে (Noida School Shuts)। গত তিন দিনে বেশ কিছু স্কুল মিলিয়ে আক্রান্তের সংখ্যা ২৩। এমনিতেই এক্সই ভ্যারিয়েন্ট নিয়ে নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে দেশে। ইতিমধ্যেই একজনের শরীরে ধরাও পড়েছে সেই ভ্যারিয়েন্ট। যদিও এতদিন দেশ জুড়ে কমছিল কোভিডে আক্রান্তের সংখ্যা। সঙ্গে কমছল মৃত্যুও। কিন্তু বুধবার এই দুটোয় বেড়েছে বলে জানানো হয়েচে স্বাস্থ্য দফতরের তরফে। তার মধ্যে নয়ডার স্কুলে এক সঙ্গে এত শিশুর সংক্রমিত হওয়ার খবর স্বাভাবিকভাবেই উদ্বেগের কারণ হয়ে দেখা দিয়েছে।

দ্বিতীয় ঢেউয়ে দিল্লি এবং দিল্লির লাগোয়া নয়ডা, গুরগাও রীতিমতো তছনছ হয়ে গিয়েছিল। সেই ঝড় সামলে তৃতীয় ঢেউয়ের ধাক্কা তেমনভাবে লাগতে দেয়নি রাজধানী ও তার পারিপার্শ্বিক অঞ্চল।  করোনামুক্ত না হলেও আপাতত চোখ রাঙাচ্ছে না দেশের কোভিড পরিস্থিতি। সব বিধিনিষেধ ইতিমধ্যেই সরকারি তরফে তুলে নেওয়া হয়েছে। তুলে নেওয়া হয়েছে নাইট কার্ফু। খুলে দেওয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। ছোট থেকে বড় সকলেই স্কুলে যাচ্ছে।

ইতিমধ্যেই নয়ডার খৈতান পাবলিক স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। সেখানে প্রাথমিকভাবে তিন জনের শরীরে কোভিড পাওয়া গেলে সকলের পরীক্ষা করানো হয়। তার পরই একই স্কুলের ১৩ জন পড়ুয়ার শরীরে করোনার ভাইরাস পাওয়া গিয়েছে। এর পরই একে এক আরও করোনা আক্রান্ত হওয়ার খবর আসে। তাতে জানা গিয়েছে, নয়ডার ৪টি স্কুলের মোট ২৩ জন এখনও করোনাভাইরাসে আক্রান্ত। যেখানে যেখানে আক্রান্তের খবর পাওয়া গিয়েছে, সেই সেই স্কুল আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৮৮ জন। মৃত্যু হয়েছে ২৬ জনের। এই দুটোই বেড়েছে। এখনও দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১০ হাজার ৮৭০ জন। যার ফলে নতুন করে আবার সাবধান হওয়ার সময় এসেছে দেশবাসীর। এখনও সব ভুলে নেমে না পড়াই ভাল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)