২০ মার্চ নির্ভয়ার ধর্ষক-খুনিদের ফাঁসি, নির্দেশ পাটিয়ালা হাউস কোর্টের

ফাঁসি হয়ে গেল নির্ভয়া মামলার চার দণ্ডিতেরনির্ভয়ার ধর্ষক-খুনিদের ফাঁসি

জাস্ট দুনিয়া ডেস্ক: ২০ মার্চ নির্ভয়ার ধর্ষক-খুনিদের ফাঁসি, বৃহস্পতিবার এমন নির্দেশই জারি করেছে দিল্লির পাটিয়ালা হাউস কোর্ট। গত ছ’সপ্তাহে তিন বার পিছিয়ে দেওয়া হয় ওই ধর্ষক-খুনিদের ফাঁসির দিন। এ দিন পাটিয়ালা হাউস কোর্টের অতিরিক্ত দায়রা বিচারক ধর্মেন্দ্র রানা ওই মৃত্যু পরোয়ানা জারি করেন।

মৃত্যু পরোয়ানা জারি করে বিচারক জানান, ২০ মার্চ নির্ভয়ার ধর্ষক-খুনিদের ফাঁসি হবে ভোর সাড়ে পাঁচটা, তিহাড় জেলে। চার দণ্ডিতের ফাঁসি হবে।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

২০১২ সালের ডিসেম্বর মাসে দিল্লির এক চলন্ত বাসে নির্ভয়াকে গণধর্ষণ করে ছ’জন। কয়েক দিন পরে সিঙ্গাপুরের হাসপাতালে মারা যান তিনি। ছয় অভিযুক্তই গ্রেফতার হয়। কিন্তু এক জন নাবালক ছিল। ফলে তিন বছর জুভেনাইল হোমে থাকার পরে ছেড়ে দেওয়া হয় তাকে। আর এক অপরাধী রাম সিংহ জেলেই আত্মহত্যা করে। বাকি চার অপরাধী মুকেশ সিংহ (৩২), অক্ষয় সিংহ (৩১), বিনয় শর্মা (২৬) এবং পবন গুপ্তকে (২৫) মৃত্যুদণ্ড দেওয়া হয়।

নানা আইনি জটিলতায় সেই মৃত্যুদণ্ড কার্যকর করা যায়নি। তিন বার মৃত্যু পরোয়ানা জারি করেও ফাঁসি স্থগিত করে দেওয়া হয়। এই চার জনের মধ্যে প্রথম তিন জনের সামনে আর কোনও আইনি পথ ছিল না। শুধু পবনের প্রাণভিক্ষার আর্জিতে রাষ্ট্রপতির প্রতিক্রিয়া জানানো বাকি ছিল। বুধবার রাষ্ট্রপতি সেই আর্জি খারিজ করে দেওয়ার পরে পাটিয়ালা হাউস কোর্টে মৃত্যু পরোয়ানা জারির আর্জি জানায় দিল্লি সরকার। সেই আবেদনে সায় দিয়ে আজ ফের ফাঁসির পরোয়ানা জারি করেছেন দায়রা আদালতের বিচারক।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)