রাত আটটায় জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, কী বলবেন?

আফগানিস্তান পরিস্থিতি

জাস্ট দুনিয়া ডেস্ক: রাত আটটায় জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, ফের। কী বলবেন তিনি, তা নিয়ে ইতিমধ্যেই দেশ জুড়ে জল্পনা তুঙ্গে।

আগামী ১৭ মে, তৃতীয় দফার লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে। ফের কি বাড়বে লকডাউন? নাকি ধাপে ধাপে শিথিল করা হবে? আবার অনেকে মনে করছেন, এই মুহূর্তে দেশে আর লকডাউনের প্রয়োজন নেই। তাই একেবারে তুলে দিয়ে স্বাভাবিক জীবনে ফেরার কথাই বলবেন প্রধানমন্ত্রী। কিন্তু, প্রধানমন্ত্রী কী নিদান দেবেন, তা নিয়ে কোনও ইঙ্গিতই দেওয়া হয়নি কেন্দ্রের তরফে। তবে প্রধানমন্ত্রীর ৮টার ভাষণ বরাবরই দেশবাসীর কাছে অত্যন্ত আগ্রহের বিষয়। নোটবন্দি থেকে লকডাউন— সমস্ত ঘোষণাই প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে জানিয়েছেন তাঁর এই রাত ৮টার ভাষণে।

করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গতকাল সোমবার দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেন। সেখানে তিনি ইঙ্গিত দেন, আরও কিছু ছাড় দিয়ে ১৭ মে-র পরে আর এক দফা লকডাউন বাড়ানো হবে। তবে মুখ্যমন্ত্রীদের সম্মিলিত চাপের মুখে চতুর্থ দফার লকডাউনে কোন রাজ্য, কোথায়, কতখানি ছাড় চায়, তা মুখ্যমন্ত্রীদের জানাতে বলেছেন তিনি। ১৫ মে-র মধ্যে মুখ্যমন্ত্রীদের লিখিত মত জানাতে হবে বলেও নির্দেশ দেন।

সেই ১৫ তারিখের আগেই ১২ তারিখ রাত ৮টায় প্রধানমন্ত্রী কী বলতে পারেন তা নিয়ে জোরদার জল্পনা শুরু হয়েছে। গোটা দেশ তাকিয়ে প্রধানমন্ত্রীর এই রাত ৮টার ভাষণের দিকে।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)