মুম্বইয়ে ৬০ তলা বিল্ডিংয়ে বিধবংসী আগুন, প্রান বাঁচাতে উপর থেকে পড়ে মৃত ১

মুম্বইয়ে ৬০ তলা বিল্ডিংয়ে বিধ্বংসী আগুন

জাস্ট দুনিয়া ডেস্ক: মুম্বইয়ে ৬০ তলা বিল্ডিংয়ে বিধ্বংসী আগুন লাগে শুক্রবার সকালে। প্রাথমিকভাবে দেখে মনে হচ্ছে প্রথমে আগুন লাগে বাড়িটির ১৭ তলায়। সেখান থেকে তা ক্রমশ ছড়িয়ে পড়তে শুরু করে। এখনও পর্যন্ত যা খবর তা ছড়িয়ে পড়েছে ২৫ তলা পর্যন্ত। আর তার মধ্যেই বাঁচতে ১৯ তলায় ফ্ল্যাটের কার্নিশ দিয়ে নামার চেষ্টা করছিলেন এক ব্যাক্তি। কিন্তু দেহের ভারসাম্য রাখতে না পেরে সেখান থেকে নিচে পড়ে যান। যা মরণঝাঁপে পরিণত হল। মৃত ব্যক্তির নাম অরুণ তিওয়ারি, বয়স ৩০। তাঁকে সঙ্গে সঙ্গেই হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করা হয়। জানা যাচ্ছে তিনি এই বিল্ডিংয়ের নিরাপত্তারক্ষী ছিলেন।

এই মর্মান্তিক ভিডিও সঙ্গে সঙ্গেই ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের লালবাগ এলাকায়। লালবাগ এলাকার অভিঘ্ন পার্ক সোসাইটির এই ঘটনা চিন্তা বাড়িয়েছে শহরের বহুতলগুলোর। গত দু’মাসে এই নিয়ে দুটো বড় আগুন লাগার ঘটনা ঘটল। এদিন, এই ৬০ তলা বাড়িটির আগুন এতটাই ভয়ঙ্কর ছিল যে দমকলের ৩০টি ইঞ্জিন তা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খায়। আগুন না ন‌িভলেও আর তা যেন ছড়িয়ে না পরে সেটা নিশ্চিত করেছে দমকল কর্তৃপক্ষ।

মুম্বইয়ের মেয়র কিশোরী পেদনেকার খবর পেয়েই পৌঁছন ঘটনাস্থলে। তখনও দাউ দাউ করে জ্বলছে বিল্ডিংয়ের একাধিক তলা সঙ্গে কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে এলাকা।  যাতে সমস্যায় পড়তে হয়েছে দমকল কর্মীদের। তবে দ্রুত উদ্ধারকাজ শুরু করায় এখনও আর কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। বিল্ডিংয়ের ক্ষতিগ্রস্থ তলা থেকে প্রায় সকলকেই নিরাপদ স্থানে সরানো হয়েছে। আরও কেউ ভিতরে আটকে রয়েছেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। মেয়র আতঙ্ক না ছড়ানোর অনুরোধ জানিয়েছেন।

সকাল ১১.৫৫ নাগাদ ঘটনাস্থলে পৌঁছয় দমকল। ততক্ষণে ১৭ তলা থেকে আগুন ২০ তলায় পৌঁছে গিয়েছে। তবে আপাতত আগুন নিয়ন্ত্রণে তবে আগুন পুরোপুরি নিভেছে নিশ্চিত না হওয়া পর্যন্ত কাজ চলবে বলে জানানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে বিএমসি। বিএমসির কর্তারা ঘটনাস্থলে গিয়েছেন। তাদের তরফে জানানো হয়েছে। যিনি পড়ে গিয়েছিলেন তিনি ছাড়া সকলকেই উদ্ধার করা হয়েছে। এবং এই অগ্নিকাণ্ডের জন্য যারা দায়ী তাদের উপযুক্ত শাস্তির কথাও জানিয়েছে বিএমসি-র কমিশনার ইকবাল চাহাল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)