Modi’s UAE Visit বাতিল করা হল কোভিডের কারণে

Modi’s UAE Visit

জাস্ট দুনিয়া ডেস্ক: Modi’s UAE Visit বাতিল করে দেওয়া হল। ৬ জানুয়ারি তাঁর সংযুক্ত আরব আমিরশাহীতে যাওয়ার কথা ছিল। নতুন বছরে এটিই ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রথম বিদেশ সফর। কিন্তু তা আপাতত বাতিল করা হল। বিশ্ব জুড়ে কোভিড সংক্রমণ ও ওমিক্রনের দাপট বাড়ার পাশাপাশি ক্রমশ তা ভারতকে গ্রাস করছে। বিশেষজ্ঞদের মতে, এই সংক্রমণ আরও বাড়বে। সব দিক খতিয়ে দেখেই বিদেশ সফর বাতিল করলেন তিনি। পরিস্থিতির উন্নতি হলে ফেব্রুয়ারিতে এই সফরে এতে পারেন মোদী বলে জানা গিয়েছে।

প্রথম কোভিড সংক্রমণ দেশে ছড়িয়ে পড়ার পর দীর্ঘদিন বিদেশ সফর বন্ধ রেখেছিলেন মোদী। তার পর পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু হয়ে সফর।  যা আরও একবার ধাক্কা খেল। আমেরিকা, ইউকে ফ্রান্সের মতো দেশে হুহু করে বাড়ছে ওমিক্রনের দাপট। ফ্রান্সে তো সর্বোচ্চ ২ লাখ কোভিড সংক্রমিত হয়েছে গত ২৪ ঘণ্টায়।  পিছিয়ে নেই ব্রিটেনও। এই পরিস্থিতি বিদেশ যাত্রা সমিচিন নয় বলেই মনে করেছেন প্রধানমন্ত্রী। বিশেষ করে যখন বিদেশ থেকে আসা নাগরিকদের মধ্যেই পাওয়া যাচ্ছে ওমিক্রন।

সংযুক্ত আরব আমিরশাহীতেও বাড়ছে কোভিড সংক্রমণ। খুব মারাত্মক পরিমাণে না না হলেও বাড়ছে। সেখানে কোভিড নিয়মও নতুন করে তৈরি করা হয়েছে। কড়াকড়ি শুরু হয়েছে। এই পরিস্থিতিতে আর ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন। দেশ জুড়ে কড়াকড়িও শুরু হয়েছে। রাজ্যগুলোকে সাবধানবার্তাও দেওয়া হয়েছে। দ্রুত নতুন কোভিড নিয়ম শুরু করতেও বলা হয়েছে। তার মধ্যেই আতঙ্ক ছড়াচ্ছে দিল্লি ও মুম্বইয়ের কোভিড সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯১৯৫ জন।  মঙ্গলবার যা ছিল ৬৩০০। তার মধ্যে ৫৯ শতাংশই ওমিক্রনে আক্রান্ত। মোট ওমিক্রন আক্রান্ত  ৭৮১। এর মধ্যে দিল্লিতেই আক্রান্ত ২৩৮ জন। মহারাষ্ট্রে ১৬৭ জন। দিল্লি ও মুম্বইয়ে ইতিমধ্যেই একাধিক কোভিডবিধি নতুন করে শুরু করা হয়েছে। দিল্লিতে স্পা, জিম, পার্লার বন্ধ রাখা হয়েছে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। বিয়ে ছাড়া জমায়েত বন্ধ। মেট্রোয় ৫০ শতাংশ যাত্রীর নির্দেশ দেওয়া হয়েছে। দিল্লি ও মুম্বইয়ে শুরু হয়েছে নাইট কার্ফু।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)