যোগী আদিত্যনাথের প্রশংসা এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে

যোগী আদিত্যনাথের প্রশংসা

জাস্ট দুনিয়া ডেস্ক: যোগী আদিত্যনাথের প্রশংসা এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে শোনা গেল। আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার বেশ কয়েক মাস আগে যোগী আদিত্যনাথের সরকারের প্রশংসা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজনৈতিক বার্তাই দিতে চাইলেন। কোভিডের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় যোগীর তৎপরতার প্রশংসা করেন মোদী।

বৃহস্পতিবার নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে একটি সরকারি কর্মসূচিতে অংশ নেন মোদী। সেখানে তিনি বলেন, “যে ভাবে উত্তরপ্রদেশ সরকার কোভিডের দ্বিতীয় ঢেউ রুখে দিতে পেরেছে এবং দ্রুত সংক্রমণে রাশ টানতে পেরেছে তা অভূতপূর্ব।”

তবে প্রধানমন্ত্রীর ওই মন্তব্যের পর তাঁকে কটাক্ষ করেছে বাংলার শাসকদল তৃণমূল। রাজ্যসভায় তৃণমূলের দলনেতা ডেরেক ও’ব্রায়েন টুইটারে লিখেছেন, ‘উনি (প্রধানমন্ত্রী মোদী) ১৫ জুলাইকে ১ এপ্রিল মনে করেছেন!’ পয়লা এপ্রিল এমনিতে ‘এপ্রিল ফুল’ অর্থাৎ ‘বোকা বানানোর দিন’ হিসাবে গোটা বিশ্বের কাছে পরিচিত।

কোভিডের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর উত্তরপ্রদেশে তা ভয়াবহ রূপ নেওয়ার খবর প্রকাশ্যে এসেছে। উত্তরপ্রদেশে গঙ্গা ও অন্যান্য নদীতে কোভিডে মৃতদের দেহ ভেসে যাওয়ার একের পর এক ছবিও প্রকাশিত হয়েছে বিভিন্ন সংবাদমাধ্যমে। রাজ্যের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিতে কোভিড রোগীদের শয্যা ও অক্সিজেনের ভয়াবহ সঙ্কটও বহু বার সংবাদের শিরোনাম হয়েছে।

এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশে নিজের নির্বাচনী কেন্দ্রে গিয়ে কোভিড মোকাবিলায় যোগী সরকারের ভূমিকাকে দরাজ শংসাপত্র প্রধানমন্ত্রী মোদী। বারাণসীতে মোদী বলেন, “এর আগে অনেক ছোট ছোট রোগের প্রাদুর্ভাবে রাজ্যে অনেক বেশি সংখ্যক মানুষ অসুস্থ হয়েছেন। সামলানো যায়নি স্বাস্থ্য পরিষেবা বা প্রশাসনিক সদিচ্ছার অভাবে। এ বার কিন্তু কোভিডের দ্বিতীয় ঢেউয়েও সেটা হতে দেখা যায়নি। এটা যোগী সরকারের অভূতপূর্ব তৎপরতার জন্যই সম্ভব হয়েছে।”মোদীর আরও দাবি, দেশের মধ্যে উত্তরপ্রদেশেই সবচেয়ে বেশি টিকাকরণ ও কোভিড পরীক্ষা হয়েছে এ দেশে।

তবে দেশের একটা অংশের মানুষ মনে করেন, কোভিড মোকাবিলায় সারা দেশেই সামগ্রিক ভাবে ব্যর্থ হয়েছে মোদী সরকার। বিভিন্ন নির্বাচনেও তার নেতিবাচক প্রভাব পড়েছে। সেই আবহেই উত্তরপ্রদেশের ভোট। মোদীর নিজের নির্বাচনীক্ষেত্রও এই রাজ্যেই পড়ে। উত্তরপ্রদেশে ভোটের ফলের সঙ্গে মোদীর ভাবমূর্তির অনেকটাই জড়িয়ে রয়েছে বলে মনে করা হচ্ছে। সে কারণেই যোগী আদিত্যনাথের প্রশংসা  করেছেন তিনি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)