মণিপুরে সেনা কনভয়ে জঙ্গি হামলা, মৃত কর্নেল ও তাঁর স্ত্রী-পুত্র

মণিপুরে সেনা কনভয়ে জঙ্গি হামলামণিপুরে সেনা কনভয়ে জঙ্গি হামলা

জাস্ট দুনিয়া ডেস্ক: মণিপুরে সেনা কনভয়ে জঙ্গি হামলা শেষ করে দিল এক কর্নেলের পরিবারকেই। সঙ্গে শহীদ হলেন কম করে আরও তিন জন সেনা। শনিবার সকালের ঘটনা। খবর অনুযায়ী মায়ানমার বর্ডারের কাছে চূড়াচাঁদপুর জেলায় সকাল ১০টা নাগাদ ঘটে এ ঘটনা। কনভয়টি ছিল অসম রাইফেলের। হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি। মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং নিশ্চিত করেছেন আর্ম কর্নেল ও তাঁর পরিবারের একাধিক লোকের মৃত্যুর কথা। তিনি টুইটে লেখেন, ‘‘এমন আক্রমণের চূড়ান্ত নিন্দা করছি। ৪৬ রাইফেলের কয়েকজন কর্মীসহ কর্নেল ও তাঁর পরিবারের এই হামলায় মৃত্যু হয়েছে। রাজ্যের প্যারা মিলিটারি জঙ্গিদের খোঁজে নেমেছে। মৃতদের ন্যায় মিলবে।’’

মণিপুর আপাত দৃষ্টিতে শান্ত একটি ছোট্ট পাহাড়ি রাজ্য। কিন্তু দীর্ঘদিন ধরেই সে রাজ্য মিলিটারির অধিনে রয়েছে। ভারতের এই রাজের চারদিকে রয়েছে বিভিন্ন বর্ডার । তার মধ্যে যেমন রয়েছে মায়ানমার তেমনই রয়েছে বাংলাদেশ, চিন ও ভূটান। কিন্তু জম্মু-কাশ্মীরের মতো এখানে প্রতিদিন বর্ডারের অশান্তির খবর পাওয়া যায় না। কেউ বর্ডার টপকে ঢুকে পড়ছে তেমন ঘটনাও ঘটে না। তবে কীভাবে এই জঙ্গিরা ঢুকল এবং কেনই বা হামলা চালালো তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। গত কয়েক বছরে এত বড় হামলা এই রাজ্যে হয়নি।  এর আগে ২০১৫-তে জঙ্গি হামলায় ২০ জন সেনা জওয়ান শহীদ হয়েছিলেন।

জানা গিয়েছে হামলায় নিহত কমান্ডিং অফিসারের নাম বিপ্লব ত্রিপাঠী। শুক্রবার তিনি সীমান্তে গিয়েছিলেন। এদিন সকালে সেখান থেকে ফিরছিলেন। তখনই হামলা হয় তাদের গাড়ির উপর। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। যাঁদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। এলাকা জুড়ে শুরু হয়েচে চিরুনী তল্লাশি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)