Mamata on Shahrukh: শাহরুখ খানও ষড়যন্ত্রের শিকার

Mamata on Shahrukh

জাস্ট দুনিয়া ডেস্ক: মুম্বই সফরে গিয়ে Mamata on Shahrukh বললেন, শাহরুখ খানও ষড়যন্ত্রের শিকার। মুম্বই সফরের দ্বিতীয় দিনে বুধবার মমতা কবি ও গীতিকার জাভেদ আখতারকে সঙ্গে নিয়ে মহারাষ্ট্রের বিশিষ্টজনদের বৈঠকে হাজির হন। ওই বৈঠকে ছিলেন মহেশ ভাট, স্বরা ভাস্কর, রিচা চাড্ডা, মেধা পাটকরেরা। হাজির ছিলেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনেরাও। লোকসভা ভোটে বিজেপি-বিরোধী অবস্থান প্রসঙ্গে ওই বৈঠকে প্রশ্ন করা হয়েছিল মমতাকে। পরিচালক মহেশ ভাট প্রশ্ন করেন, ‘‘অতি অবামপন্থীদের হাত থেকে দেশকে বাঁচাতে মমতা কী ভাবছেন?’’

সেই প্রসঙ্গে বলতে গিয়ে মমতা বলেন, ‘‘মহেশজি, আপনার সঙ্গেও তো ষড়যন্ত্র করা হয়েছে। শাহরুখ খানও ষড়যন্ত্রের শিকার হয়েছেন।’’ এর পরই তিনি বলেন, ‘‘আমরা পূর্ণশক্তি দিয়ে লড়ব। নাগরিক সমাজকেও এ ব্যাপারে উদ্যোগী হতে হবে। বিজেপি-কে বোল্ড আউট করে দিতে হবে। এটা আপনারাই পারেন।’’

গত ২ অক্টোবর মুম্বই থেকে গোয়াগামী প্রমোদতরী থেকে আটক করা হয়েছিল শাহরুখের ছেলে আরিয়ান খানকে। তার পর ৩ তারিখ তাঁকে গ্রেফতার করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। মাদক-কাণ্ডে প্রায় একমাস জেলে ছিলেন শাহরুখ-পুত্র। সে প্রসঙ্গেই মমতা এই মন্তব্য করেন।

Mamata on Shahrukh

এ দিনে ওই সবায় মমতার কাছে মদ বিক্রি নিষিদ্ধ করার জন্য আবেদন করেন মেধা। মেধা বলেন, ‘‘রাজ্য সরকারগুলি মদ বেচে পয়সা রোজগার করে। মহাত্মা গাঁধী বা বাবাসাহেব আম্বেডকর যাকে ‘পাপের পয়সা’ বলতেন।’’ মমতার কাছে তাঁর প্রশ্ন, ‘‘পরবর্তী নির্বাচনে মদ বিক্রি নিষিদ্ধ করার বিষয়টি কি আপনার রাজনৈতিক এজেন্ডায় আনবেন? এমন হলে তা মহিলাদের জন্য অত্যন্ত ভাল পদক্ষেপ হবে। কারণ এতে বহু সংসার নষ্ট হচ্ছে। আপনি মহিলাদের নেত্রী বলে পরিচিত। মদ বিক্রি করে যা (রাজস্ব) আদায় হয়, তাতে স্বাস্থ্যকেন্দ্র-স্কুল চালানোর রাজ্যগুলির দাবি অত্যন্ত ফাঁপা বলে মনে হয়।’’ মেধার করা একাধিক প্রশ্নের জবাব দিলেও এই বিষয়ে যদিও কোনও মন্তব্য করেননি মমতা।

অন্য দিকে, এ দিন বিকেলে বাংলার জন্য বিনিয়োগ টানতে মু্ম্বইয়ে একটি শিল্প সম্মেলনে যোগ দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাণিজ্যিক সংগঠন ওয়াইপিও আয়োজিত ওই সম্মেলনে উপস্থিত ছিলেন দেশের একাধিক শিল্পপতি। ওই বৈঠকে বাংলায় শিল্প-সম্ভাবনার বিষয়টি তুলে ধরেন মমতা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)