মমতা আম্মা, তামিলনাড়ুতে ছবিসহ এই দেওয়াল লিখন কী বার্তা দিচ্ছে

মমতা আম্মা

জাস্ট দুনিয়া ডেস্ক: মমতা আম্মা, এতদিন ছিলেন বাংলার দিদি এবার বদলাচ্ছে রূপ, নাম, ডাক। বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পর গোটা দেশকে বার্তা দেওয়া কি তাহলে শুরু হয়ে গেল তৃণমূল কংগ্রেসের? জল্পনা তুঙ্গে। না হলে তামিলনাড়ুতে এতদিন ‘আম্মা’ ডাক ছিল শুধুমাত্র জয়ললিতার জন্য। তাঁর মৃত্যুর পর তাঁর দলও ধুঁকছে। তাহলে কি নতুন ‘আম্মা’কে নিয়ে উৎসাহিত দক্ষিণের এই শহর? তামিলনাড়ুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিসহ এই পোস্টার সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। ২১ জুলাই, তৃণমূলের শহীদ দিবসের লক্ষ্যেই এই প্রচার।

তবে তা যে সেখানেই শেষ হবে না তা নিশ্চিত। এর সুদূর প্রসারী ফলের জন্যই এত উদ্যোগ। বিধানসভা নির্বাচনে হ্যাটট্রিকের পর এবার রাজ্য রাজনীতির বাইরে বেরিয়ে দেশের রাজনীতিতে পা রাখতে চলেছে তৃণমূল কংগ্রেস। আর সেই লক্ষ্যেই ২১ জুলাইকে হাতিয়ার করছে দল। লক্ষ্যে রয়েছে দিল্লিও। দলের শীর্ষনেতারা ২১-এর অনুষ্ঠানের পর দিল্লিও পাড়ি দিচ্ছেন। তবে তামিলনাড়ুর দেওয়ালে মমতা আম্মা অন্যান্য রাজনৈতিক দলগুলিকে ভাবাবেই ভাবাবে।

২১-এর অনুষ্ঠান ভার্চুয়ালি গোটা দেশের মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে। মমতার ভাষণ শুনতে পাবে গোটা দেশের মানুষ। জোড় দেওয়া হচ্ছে দিল্লিতেও। লাগানো হবে এলইডি স্ক্রিন। সেখানে সম্প্রচারিত হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ। এই দেওয়াল লিখন বলে দিচ্ছি তালিকায় থাকছে তামিলনাড়ুও। আর এর রাজনৈতিক গুরুত্ব ঠিক কতটা তা সময়ই বলবে। বিশেষ করে তামিলনাড়ু কি মমতার মধ্যেই তাঁদের প্রিয় ‘আম্মা’কে খুঁজছে? এমনই প্রশ্ন উঠতে শুরু করেছে।

এই বিধানসভা নির্বাচন জয় এক ধাক্কায় অনেকটাই আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেসের। যেভাবে উঠে পড়ে লেগেছিল বিজেপি তাতে মনে করা হয়েছিল কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে। অনেকে তো তৃণমূলের হারের কাহিনি লিখতে শুরু করে দিয়েছিল। কিন্তু নিজের জায়গায় স্থির ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার ফল সবার জানা। তার পরই ২০২৪ লোকসভা নির্বাচনে ঢুকে পড়ার বার্তা পৌঁছে গিয়েছিল দেশের রাজনীতিতে। আর সে পথে চলা শুরু হয়ে গেল শহীদ দিবসকে কেন্দ্র করেই।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)