মহারাষ্ট্রে গ্যাং-রেপ, ১৫ বছরের মেয়েকে ৯ মাস ধরে টানা অত্যাচার

মহারাষ্ট্রে গ্যাং-রেপ

জাস্ট দুনিয়া ডেস্ক: মহারাষ্ট্রে গ্যাং-রেপ ১৫ বছরের মেয়ে। তার উপর গত ৯ মাস ধরে শারীরিক অত্যাচার চালিয়েছে ৩৩ জন বলেই জানিয়েছে সে। মুম্বইয়ের খুব কাছের ঘটনা। এই খবর রীতিমতো গোটা দেশকে চমকে দিয়েছে। সম্প্রতি গনেশ চতুর্থীতে খোদ মুম্বইয়ের ব্যস্ত রাস্তায় গাড়ির মধ্যে শ্লীলতাহানির শিকার হন এক মহিলা। পরে তাঁকে মৃত অবস্থায় পাওয়া যায়। বেশি দিন আগের ঘটনা নয়। তার মধ্যে এই খবর প্রশ্ন তুলে দিয়েছে মহারাষ্ট্রে মেয়েদের নিরাপত্তা নিয়ে। ১৫ বছরের সেই মেয়ে ৩৩ জনের নাম বলেছে। তার মধ্যে দু’জন অপ্রাপ্ত বয়স্কও রয়েছে।

ঘটনার শুরু এই বছরের জানুয়ারি থেকে যখন মেয়েটিকে শ্লীলতাহানি করে তারই বন্ধু এবং সেই সময়ের ঘটনা সে ভিডিও করে রাখে। তার পর থেকে সেই ভিডিও দেখিয়ে তাকে ভয় দেখাতে শুরু করে ছেলেটি। তার পাশাপাশি অনেকের সঙ্গেই সেই ভিডিও শেয়ার করে ছেলেটি। তারা সকলেই মেয়েটিকে সেই ভিডিওর কথা বলে ভয় দেখাতে শুরু করে। এবং তাকে ভয় দেখিয়ে রেপ করতে থাকে। পুলিশ জা‌‌নিয়েছে, মুম্বইয়ের বিভিন্ন জায়গায় তাকে রেপ করা হয়।

পূর্ব মহারাষ্ট্রের যুগ্ম পুলিশ কমিশনার দত্তাত্রয় কারালে বলেন, ‘‘এটা তখন থেকে শুরু হয় যখন মেয়েচির প্রেমিকই তার শ্লীলতাহানি করে এবং সেই মুহূর্তে ভিডিও শুট করে। আর সেই ভিডিও দেখিয়ে তাকে ভয় দেখা শুরু করে। তার পর, তার বন্ধু এবং পরিচিতরা সেই সুযোগ নিয়ে মেয়েটির শ্লীলতাহানি করে কম করে চার থেকে পাঁচবার মহারাষ্ট্রের বিভিন্ন এলাকায়। তার মধ্যে রয়েছে ডম্বিভিলি, বদলাপুর, মুরবাদ এবং রাবালে জেলা।’’

মহারাষ্ট্রে গ্যাং-রেপ, অথচ ভয়ে এত দিন চুপ করে থাকার পর শেষ পর্যন্ত আর অত্যাচার সহ্য করতে না পেরে পুলিশের দ্বারস্থ হয় মেয়েটি। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, যারা তার উপর অত্যাচার করেছে তাদের সকলকেই চেনে মেয়েটি। ৩৩ জনের মধ্যে ৩০ জনকে অভিযুক্ত করা হয়েছে এবং ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের অনেকেই বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত বলেও জানা গিয়েছে। ইতিমধ্যেই দোষীদের কড়া শাস্তির দাবি উঠতে শুরু করেছে বিভিন্ন মহল থেকে। শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তর্জাও।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)