করোনা আক্রান্তের মৃত্যু ঘিরে তোলপাড় মধপ্রদেশের সরকারি হাসপাতাল

করোনা আক্রান্তের মৃত্যু

জাস্ট দুনিয়া ডেস্ক: করোনা আক্রান্তের মৃত্যু বাড়ছে লাফিয়ে লাফিয়ে। আবার গোটা দেশকে গ্রাস করেছে এই মারণ ভাইরাস। এক বছর এই করোনা আতঙ্কেই গৃহবন্দি হয়ে ছিল গোটা বিশ্ব। সাময়িক মুক্তিও মিলেছিল। কিন্তু সে সুখ বেশি দিন সহ্য হল না। আবারও মার্চের মাঝামাঝি সময় থেকে মাথাচারা দিয়ে উঠতে শুরু করে করোনাভাইরাসের প্রকোপ। আর এক মাসের মধ্যে যা ভয়ঙ্কর আকাড় নিয়েছে। মাত্র ১০ দিনের মধ্যে আক্রান্তের সংখ্যা দ্বিগুন হয়ে গিয়েছে। আর তার মধ্যেই চলছে চিকিৎসা বিভ্রাট।

মধ্যপ্রদেশের শিবপুরীর সরকারি হাসপাতালে ঘটেছে এমনই এক ঘটনা। একজনকে বাঁচাতে আর একজনের প্রান চলে গিয়েছে। হাসপাতালের সিসিটিভি ফুটেজ তেমন কথাই বলছে। অভিযোগ হাসপাতাল কর্মী এক করোনা আক্রান্তের অক্সিজেন বন্ধ করে দেওয়ায় তাঁর মৃত্যু হয়। প্রথমে হাসপাতাল কর্তৃপক্ষ সেই অভিযোগ অস্বীকার করলেও একটি ভিডিও ফুটেজ সত্যতার প্রমান হিসেবে উঠে এসেছে।

মৃত ব্যাক্তির ছেলে জানিয়েছেন, মঙ্গলবার রাত ১১.৩০ পর্যন্ত তিনি হাসপাতালেই তাঁর বাবার সঙ্গে ছিলেন। গত কয়েকদিন ধরে সুস্থ হয়েও উঠছিলেন তাঁর বাবা। তাঁর কথা অনুযায়ী মঙ্গলবার রাতে হাসপাতালের এক কর্মী তাঁর বাবার অক্সিজেন খুলে দেয়। বুধবার সকালে হাসপাতাল থেকে তাঁর কাছে ফোন আসে। তিনি জানান, সঙ্গে সঙ্গেই তিনি হাসপাতালে পৌঁছে বাবাকে অক্সিজেন দেওয়ার কথা বলেন। কিন্তু তারা দিতে চায়নি। তার পর আইসিইউ-তে নিয়ে গেলেও তাঁকে বাঁচানো যায়নি।

তার পরই হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ আনে মৃতের পরিবার। সামনে আসে এই এক মিনিটের ভিডি। যেখানে দেখা যাচ্ছে,, একজন হাসপাতাল কর্মী সেই ব্যাক্তির বেডের সামনে দাঁড়িয়ে রয়েছে। এবং সাহায্যের জন্য কাউকে ডাকছে। তাদের মধ্যে একজনকে ভিডিওর একদম শেষে দেখা যাচ্ছে  একটি বোতাম টিপতে। কারও গায়ে কোনও পিপিই কিট ছিল না। পরিবারের অভিযোগ,তাঁর থেকে অক্সিজেন খুলে অন্য কাউকে দেওয়া হয়েছিল।

এর তদন্তে হাসপাতাল কর্তৃপক্ষ তিন সদস্যের কমিটি গঠন করেছে। যারা ৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট দেবে। এবং জানানো হয়েছে, কেউ দোষী প্রমানিত তার শাস্তি হবে। যদিও অভিযুক্ত কর্মী জানিয়েছেন, তিনি রোগীর অক্সিজেন ঠিক করে দিয়েছিলেন। মুম্বই, দিল্লির পাশাপাশি মধ্যপ্রদেশেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার প্রকোপ।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)