Ludhiana Court Blast-এ এখনও পর্যন্ত ২ জনের মৃত্যু হয়েছে

Ludhiana Court Blast

জাস্ট দুনিয়া ডেস্ক: Ludhiana Court Blast-এ এখনও পর্যন্ত ২ জনের মৃত্যু খবর পাওয়া গিয়েছে। এর আগে দিল্লি আদালত চত্তরেও বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। এদিন যে তা আরও এক ধাপ এগিয়ে গেল। সামনেই পঞ্জাবের বিধানসভা নির্বাচন। তার আগে এই বিস্ফোরণের ঘটনার প্রভাব পড়তে পারে বলেই মনে করা হচ্ছে। বৃহস্পতিবার পঞ্জাবের লুধিয়ানা আদালত চত্তর হঠাৎই বিস্ফোরণে কেঁপে ওঠে। আদালতের বিল্ডিংয়ের তিলতলার শৌচাগারের ভিতরে বিস্ফোরণ ঘটে। ২ জনের মৃত্যুর পাশাপাশি অনেকের আহত হওয়ার খবর রয়েছে। বিস্ফোরণের প্রভাবে বিল্ডিংয়ের বেশ খানিকটাঅংশ ক্ষতিগ্রস্থ হয়েছে।

এদিন দুপুর বেলা ১২.২২ মিনিট নাগাদ ঘটে এই বিস্ফোরণের ঘটনা। তবে ভাগ্যক্রমে অনেক বড় ক্ষতির হাত থেকে বেঁচে গিয়েছে আদালত চত্তর। কারণএদিন সেখা্নে আইনদীবীদের ধর্মঘট চলছিল। যে কারণে বন্ধ ছিল আদালতের কাজ কর্ম। আইজীবীরা যেমন ছিলেন না তেমনই মামলা কম থাকায় সেখানে সাধারণ মানুষের সংখ্যাও ছিল কম। আদালতের কাজকর্ম স্বাভাবিক হলে মৃত বা আহতের সংখ্যা আরও অনেক বাড়তে পারত। ইতিমধ্যেই বিস্ফোরণের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

৬ তলা আদালতের এই বাড়িটির যে তলায় বিস্ফোরণটি হয় সেখানে বেশ খানিকটা জায়গায় আগুন লেগে যায়। ভিডিওতে সেই দৃশ্য ধরা পড়েছে। আপাতত পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ। দমকল গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। এবং আহতদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়। যা সেই সময় সেখানে ছিলেন তাঁদের সেখান থেকে বের করে নিয়ে যাওয়া হয়। খালি করে দেওয়া হয়েছে এলাকা। খবর ছড়িয়ে পড়তেই আতঙ্ক তৈরি হয়। আদালতে থাকা মানুষদের স্বজনরা সেখানে ভিড় জমান। যদিও পুরো ঘটনার উপর নিয়ন্ত্রণ রেখেছে পুলিশ।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি দ্রুত ঘটনাস্থলে পৌঁছবেন বলে জানা গিয়েছে। এবং পরিস্থিতি খতিয়ে দেখবেন। সংবাদ সংস্থাকে তিনি জানিয়েছেন, ‘‘আমি লুধিয়ানা যাচ্ছি। বিধানসভা নির্বাচনের আগে দেশবিরোধা শক্তিরা এমন কাণ্ড ঘটিয়েছে। সরকার সতর্ক রয়েছে। দোষীদের কোনওভাবে ক্ষমা করা হবে না।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)