অক্সিজেনের অভাবে মৃত্যু দিল্লিতে, আশঙ্কাজনক আরও অনেকে

অক্সিজেনের অভাবে মৃত্যু দিল্লিতে

জাস্ট দুনিয়া ডেস্ক: অক্সিজেনের অভাবে মৃত্যু দিল্লিতে, যা ভয়ঙ্কর রূপ নিচ্ছে ক্রমশ। দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে অক্সিজেনের ঘাটতির কারণে মৃত্যু হয়েছে ২৫ জন কোভিড আক্রান্তের। যা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে রাজধানীর কোভিড পরিস্থিতি কতটা ভয়াবহ আকাড় নিয়েছে।

হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ডঃ দিকে বালুজা জানিয়েছেন, ‘‘সরকারের তরফে আমাদের ৩.৫ মেট্রিকটন অক্সিজেন দেওয়া হয়েছে। সন্ধে ৫টা নাগাদ তা আমাদের কাছে এসে পৌঁছনোর কথা ছিল কিন্তু শেষ পর্যন্ত তা এসে পৌঁছ? মধ্যরাতে। ততক্ষণে ২৫ জন রোগীর মৃত্যু হয়েছে।’’

এই মুহূর্তে এই হাসপাতালে ভর্তি ২১৫ জন রোগীর অবস্থা সঙ্কটজনক। এখন দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল সূত্রে আদালতকে বলা হয়েছে, ‘‘আগামী কয়েক মিনিটের মধ্যে আমাদে হাসপাতালে বড় ইউম্যান ট্রাজেডি ঘটতে চলেছে। ইতিমধ্যেই ২৫ জনের জীবন চলে গিয়েছে। আমরা অক্সিজেনের জন্য হাহাকার করছি। দয়া করে জীবনগুলোকে বাঁচান।’’

হাসপাতালের পক্ষ থেকে এসওএস সাহায্য চাওয়া হয়। এদিন সকালে সাহায্য চেয়ে টুইট করেছে মুলচাঁদ হাসপাতাল। সেখানে লেখা হয়েছে, দ্রুত সাহায্য চাই। আমাদের কাছে দু’ঘণ্টারই অক্সিজেন পড়ে রয়েছে। আমরা সব নোডাল অফিসারের নম্বরে যোগাযোগ করার চেষ্টা করে ব্যর্থ হয়েছি। এখানে ১৩৫ জনের উপর কোভিড রোগী রয়েছে, অনেকে লাইফ সাপোর্টে রয়েছেন।’’ পরিস্থিতি ঠিক না হলে আর কোনও রোগীকে ভর্তি নেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছে হাসপাতাল।

গত তিন দিন ধরে দিল্লির বিভিন্ন হাসপাতালে একই দৃশ্য দেখা যাচ্ছে। প্রতিদিন লাফিয়ে বাড়ছে কোভিড আক্রান্ত। হাসপাতালগুলো যেমন বেডের আকাল তার সঙ্গে যুক্ত হয়েছে অক্সিজেনের জন্য হাহাকার। এই পরিস্থিতি গোটা দেশ জুড়েই রয়েছে। যা এখনও পর্যন্ত সামাল দেওয়া যায়নি। শুক্রবার দিল্লিতে ৩৪৮ জনের মৃত্যু হয়েছে। একদিনে আক্রান্ত হয়েছে ২৪,৩৩১ জন।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)