৩ মে পর্যন্ত বাড়ল লকডাউনের মেয়াদ, কিছু জায়গায় নিয়ম শিথিল ২০ এপ্রিলের পর

জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণজাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

 জাস্ট দুনিয়া ডেস্ক: ৩ মে পর্যন্ত বাড়ল লকডাউনের মেয়াদ, কিছু জায়গায় নিয়ম শিথিল করা হবে ২০ এপ্রিলের পর থেকে। মঙ্গলবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তেমনটাই ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

অর্থাৎ আরও ১৯ দিন লকডাউনের মেয়াদ বাড়ল। তবে যে সব এলাকা ২০ এপ্রিলের পর থেকে করোনামুক্ত হবে, সেখানে নিয়ম শিথিল করার ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী। এই সংক্রান্ত নির্দেশিকা আগামিকাল বুধবার প্রকাশ করা হবে বলেই জানিয়েছেন তিনি।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত ২৫ মার্চ ২১ দিন লকডাউন ঘোষণা করেছিলেন মোদী। ১৪ এপ্রিল ছিল তার শেষ দিন। কিন্তু গোটা দেশে এখনও করোনা সংক্রমণ বাড়ছে দ্রুত হারে। তাই গত শনিবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে অধিকাংশ মুখ্যমন্ত্রীই লকডাউন বাড়ানোর কথা বলেছিলেন। এ দিন সকাল ১০টায় জাতির উদ্দেশে ভাষণে লকডাউনের মেয়াদ বৃদ্ধির কথা ঘোষণার পাশাপাশি অর্থনীতির চাকা নতুন করে গড়াতে করোনামুক্ত এলাকায় ২০ তারিখের পর লকডাউনের শর্ত কিছুটা শিথিল করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

শুনে নিন প্রধানমন্ত্রী কী বললেন—

প্রধানমন্ত্রী এ দিন জানান, আগামী এক সপ্তাহ রাজ্য-জেলা এমনকি থানা পর্যায়ে কড়া নজর রেখে দেখা হবে যে, লকডাউন কী ভাবে মানা হচ্ছে। যে সব এলাকা অগ্নিপরীক্ষায় সফল হবে, অর্থাৎ সংক্রমণ দূরে রাখতে সক্ষম হবে, সেখানে ২০ এপ্রিল থেকে লকডাউন কিছুটা শিথিল করার কথা ভাবা হয়েছে। তবে এলাকায় সংক্রমণ ফিরে এলে, তৎক্ষণাৎ লকডাউন পুরোপুরি ফিরিয়ে আনা হবে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)