ফের কি লকডাউন, এ বার নাকি আরও কড়াকড়ি? জল্পনা তুঙ্গে

ফের কি লকডাউন ঘোষণাফের কি লকডাউন ঘোষণা

জাস্ট দুনিয়া ডেস্ক: ফের কি লকডাউন ঘোষণা করা হবে? এ বার নাকি আরও কড়াকড়ি করবে সরকার? নামানো হবে সেনা? এ সব প্রশ্ন নিয়েই আপাতত সরগরম গোটা দেশ। অথচ এই জল্পনার কোনও বাস্তব ভিত্তি আছে কি না, তা নিয়ে মুখে কুলুপ সরকারের।

লকডাউনের কয়েকটি দফা পেরিয়ে দেশ জুড়ে এখন কেবলমাত্র কন্টেনমেন্ট জোনেই লকডাউন রয়েছে। অন্যত্র চলছে আনলকের প্রস্তুতি। কিন্তু এই রকম অবস্থায় প্রতি দিনই নতুন সংক্রমিতের সংখ্যা বেড়ে চলেছে। প্রতি দিন নতুন করে সংক্রমণের রেকর্ড ভাঙছে। সেই আবহেই গোটা দেশ জুড়ে জল্পনা ফের কি লকডাউন ঘোষণা করতে পারে কেন্দ্র?


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

গত ২২ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনতা কার্ফুর ডাক দিয়েছিলেন। তার পর ২৫ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত প্রায় পুরোদস্তুর লকডাউনের পর, গত ১ জুন থেকে আনলক প্রক্রিয়া শুরু হয়েছে। কনটেনমেন্ট জোন বাদে প্রায় সর্বত্র আনলকের পদ্ধতি শুরু হয়ে গিয়েছে পুরদস্তুর ভাবে।

করোনার এই আবহে আগামী মঙ্গল এবং বুধবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে আবার বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে ফের কি লকডাউন ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী? জল্পনা জোরদার।

গত কয়েক দিন ধরেই হোয়াটস্অ্যাপ থেকে শুরু করে ফেসবুকের মতো নানা সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে এই সংক্রান্ত ‘বার্তা’। একাধিক রাজ্য সরকার যদিও এই জল্পনাকে উড়িয়ে দিয়েছে। তবে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এখনও সে রকম কোনও জোরাল প্রতিক্রিয়া মেলেনি এই জল্পনার বিরুদ্ধে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)