গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় পা রেখেই বড় বাজি জিতে তৃণমূলে লিয়েন্ডার

গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ডেস্ক: গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় পা রাখার সঙ্গে সঙ্গেই ছবিটা বদলাতে শুরু করে দিল। আর তাঁর প্রথম নিদর্শন টেনিস তারকা লিয়েন্ডার পেজের তৃণমূলে যোগদান। বৃহস্পতিবারই উত্তরবঙ্গ থেকে সরাসরি গোয়ায় পৌঁছন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার থেকে শুরু হয়ে গেল তাঁর তিন দিনের কর্মসূচি। সকাল ১০টা থেকে শুরু হয় তাঁর এদিনের কর্মসূচি। প্রথমে তিনি যান গোয়ার রাজধানী পানাজিতে তৃণমূলের অনুষ্ঠানে। সেখানে তাঁকে দেখা যায় স্থানীয় ভাষায় সবাইকে সম্ভাষণ জানাতে। তিনি বলেন, ‘‘আমি বাইরের কেউ নই আমিও গোয়ার সন্তান।’’এর পর গোয়ায় তৃণমূল নেতৃত্বের সঙ্গে সাংগঠনিক স্তরে গুরুত্বপূর্ণ আলোচনাও সারেন।

তিনি বাংলার সঙ্গে গোয়ার মিলের কথাও তুলে ধরেন। তিনি বলেন, ‘‘মাছ, ফুটবল আর লোকসংস্কৃতি বাংলা আর গোয়ার খুব মিল। এখানে এসে আমার ভাল লাগছে। ১০ বছর আগে রেলমন্ত্রী থাকার সময় এসেছিলাম একবার।’’ সেখানকার চলচিত্র উৎসবেরও প্রশংসা করেন তিনি। বাংলার চলচিত্র উৎসবও মমতা বন্দ্যোপাধ্যায়ের জমানায় অন্য মাত্রা পেয়েছে। বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় গোয়ায় পৌঁছনোর পর তাঁকে চালো পতাকা দেখানো হয়। বিজেপির দিকে ইঙ্গিত করেই তিনি জানান, রেগে না গিয়ে তিনি কালোপতাকাধারীদের ‘নমস্তে’ করেছেন।

এদিকে বাংলায় যে সব প্রকল্প সাফল্য এনে দিয়েছে তা গোয়াতেও হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন। আলোচনায় বসেছেন, মৎসজীবীদের সঙ্গেও। গোয়ায় তৃণমূল এলে তিনি যে মুখ্যমন্ত্রী হবেন না তাও পরিষ্কার করে দিয়েছেন। গোয়ার ভূমিপুত্রই সেই দায়িত্ব সামলাবেন। এদিন গোয়ায় তৃণমূলের নতুন দলীয় কার্যালয়ও উদ্বোধন হয়। সেখানে লিয়েন্ডার পেজ ছাড়াও তৃণমূলে যোগ দেন অভিনেত্রী নাফিসা আলি, মৃণালিনী দেশপ্রভু। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আরও অনেকেই যোগ দেবেন দলে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)