লখিমপুর কাণ্ডে গ্রেফতার মন্ত্রীপুত্র, চলে ১২ ঘণ্টা জেরা

লখিমপুর কাণ্ডে গ্রেফতার মন্ত্রীপুত্র

জাস্ট দুনিয়া ডেস্ক: লখিমপুর কাণ্ডে গ্রেফতার মন্ত্রীপুত্র আশিস মিশ্র। ঘটনার ৫ দিন পর শেষ পর্যন্ত গ্রেফতার হল অভিযুক্ত। লখিমপুর খেরিতে গাড়ির ধাক্কায় কৃষক মৃত্যু ঘিরে বেশ কয়েকদিন ধরেই তোলপাড় হচ্ছে দেশের রাজনৈতিক মহল। বিরোধীদের তরফে বার বার আশিসের গ্রেফতারের দাবি উঠেছে। কৃষকদের তরফেও বার বার জানানো হয়েছে, সেদিন যে গাড়ি কৃষকদের পিষে দিয়েছিল তাতে ছিলেন মন্ত্রীপুত্র। কিন্তু স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র তা অস্বীকার করেন। তিনি জানিয়েছেন, সেই সময় ঘটনাস্থলেই ছিলেন না তাঁর ছেলে। কিন্তু ঘটনাস্থলের গাড়ি যে আশিসের সেই ভিডিও সামনে চলে আসে। সামনে আসে কৃষকদের গাড়ি পিষে দেওয়ার ভিডিও। তার পরই নড়েচড়ে বসে পুলিশ, প্রশাসন।

আশিসকে তলব করা হলে প্রথমে তিনি হাজিরা দেননি। তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। আশিসের ক্ষেত্রে স্থানীয় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে সুপ্রিম কোর্ট। তার পর এদিন হাজির হন আশিস। ১২ ঘণ্টা ধরে চলে তাঁর জেরা। জানা গিয়েছে আশিসের বয়ানে অনেক অসঙ্গতি রয়েছে। তদন্তে সাহায্যও করছেন না তিনি। যে কারণে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ। রবিবার তাঁকে আদালতে তোলা হতে পারে।

শুক্রবার পুলিশকে ৩ ঘণ্টা অপেক্ষা করিয়ে না আসার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। এর পর শনিবার সকাল ১১টায় শুরু হওয়া জেরা শেষে রাত ১১টায় আশিসকে গ্রেফতার করা হয়। এদিন আশিসকে জেরা করতে সাজানো হয়েছিল ৩২টি প্রশ্নের দীর্ঘ তালিকা। যে পুলিশ অফিসারকে আগের দিন অপেক্ষা করিয়ে রাখা হয়েছিল এদিন তাঁরই প্রশ্নের মুখে কাটে আশিসের ১২ ঘণ্টা। আর সেই প্রশ্নের সামনেই বার বার খেই হারায় আশিস। তিনি স্বীকার করেন সেদিন যে এসইউভি গাড়িটি কৃষকদের ধাক্কা মারে সেটি তার কিন্তু গাড়িতে তিনি ছিলেন না।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)