কেরল বিমান দুর্ঘটনা: গোটা দেশ থেকে সমবেদনা সোশ্যাল মিডিয়ায়

কেরল বিমান দুর্ঘটনা

জাস্ট দুনিয়া ডেস্ক: কেরল বিমান দুর্ঘটনা কঠি‌ন সময়ে বড় ধাক্কা ভারতের উপর। কোভিড-১৯ পরিস্থিতিতে বিদেশ থেকে প্রায় প্রতিদিনই দলে দলে ভারতীয়দের ফেরানো হচ্ছে দেশে। সেই দায়িত্ব তুলে নিয়েছে এয়ার ইন্ডিয়া। এটাও তেমনই ফিরছিল দুবাই থেকে ভারতীয়দের নিয়ে। দেশে ফিরলেও বাড়ি ফেরা হল না অনেকের। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭ জনের। মারা গিয়েছেন দুই চালকও।

গত কয়েকদিন ধরেই কেরলে প্রবল বৃষ্টি চলছে। অনেক জায়গায় বন্যা পরিস্থিতিও তৈরি হয়েছে। বৃষ্টির কারণেই রানওয়েও পিচ্ছিল ছিল। ল্যান্ড করার সময় পিছলে যায় বিমানটি। ছিটকে যায় রানওয়ে থেকে। বিমানবন্দরের দেওয়াল ভেঙে তা গিয়ে পড়ে খাদে। কোঝিকোড়ের বিমানবন্দরটি টেবিল টপ। সেখানে অবতরণেরও বিশেষ পদ্ধতি রয়েছে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

এয়ার ইন্ডিয়ার আইএক্স ১৩৩৪ যখন অবতরণ করে তখন বৃষ্টি হচ্ছিল ওই অঞ্চলে। একবারের অবতরণের চেষ্টা করে ব্যর্থ হন চালক। বেশ কয়েকবার বিমান বন্দরের উপর দিয়ে চক্করও কাটে। দ্বিতীয়বারের চেষ্টায় অবতরণ করতে সমর্থ হলেও বিমানকে নিয়ন্ত্রণে রাখতে পারেননি। সোজা গিয়ে পড়ে খাদে। আর সেই ধাক্কায় দু’টুকরো হয়ে যায় বিমানটি। তবে আগুন না লাগায় অনেককেই বাঁচানো সম্ভব হয়েছে।

কেরল বিমান দুর্ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী মোদীর তরফে কেরল সরকারকে কেন্দ্রের তরফে সব ধরনের সাহায্যের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। মৃতদের প্রতি শ্রদ্ধা এবং আহতদের দ্রুত সুস্থ হওয়ার প্রার্থণা করছে দেশের বিশিষ্টরা।

দেখে নিন কেরল বিমান দুর্ঘটনা নিয়ে কে কী লিখলেন:

(দেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)