মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় বার শপথ নিলেন অরবিন্দ কেজরিওয়াল

মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় বার শপথ নিলেন অরবিন্দ কেজরিওয়ালমুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় বার শপথ নিলেন অরবিন্দ কেজরিওয়াল

জাস্ট দুনিয়া ডেস্ক: মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় বার শপথ নিলেন অরবিন্দ কেজরিওয়াল, রবিবার দিল্লির রামলীলা ময়দানে। শপথগ্রহণের ওই অনুষ্ঠানে তিল ধারণেরও জায়গা ছিল না। সেখানে উপস্থিত জনতার সামনে গানও গাইলেন কেজরিওয়াল— ‘হাম হোঙ্গে কামিয়াব’। মুখ্যমন্ত্রীর সঙ্গে গলা মেলাল গোটা রামলীলা ময়দান।

এর আগের দু’বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণের অনুষ্ঠানে মান্না দের গাওয়া ‘ইনসান কা হো ইনসান সে ভাইচারা, ইয়েহি পয়গাম হামারা’ গেয়েছিলেন কেজরিওয়াল। এদিন শপথগ্রহণের শুরুতেই ‘ভারত মাতা কি জয়’, ‘ইনকিলাব জিন্দাবাদ’ ও ‘বন্দে মাতরম’ ধ্বনি তোলেন কেজরিওয়াল। পরে উপস্থিত জনতার উদ্দেশে তিনি বলেন, “আমি সব শেষে একটা গান গাইব। কিন্তু আপনাদের কথা দিতে হবে, আমার সঙ্গে গাইবেন। আমাদের সবার স্বপ্ন পূরণ করার একটা গান গাইব আমি।”


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল শপথ নেওয়ার পরে জানান, তিনি সকলের মুখ্যমন্ত্রী। কেজরিওয়ালের কথায়, ‘‘কেউ বিজেপি, কেউ কংগ্রেসকে ভোট দিতেই পারেন। কিন্তু শপথের পরে আমি সবার মুখ্যমন্ত্রী। যে কোনও দলের, ধর্মের লোক প্রয়োজনে আমার সঙ্গে দেখা করতে পারেন। আগের মতো এ বারও কাজের ক্ষেত্রে কোনও দল বিচার করা হবে না।’’ দিল্লির উন্নয়নে তিনি যে নরেন্দ্র মোদীর আশীর্বাদও প্রার্থনা করেন, সে কথাও এ দিন উপস্থিত জনাতেক জানিয়েছেন কেজরিওয়াল।

কেজরিওয়াল এ দিন শপথগ্রহণ মঞ্চ থেকে জানান, ‘‘প্রধানমন্ত্রীর কাজ থাকায় আসতে পারেননি। কিন্তু দিল্লির উন্নতির জন্য প্রধানমন্ত্রী ও কেন্দ্রের আশীর্বাদ প্রার্থনা করছি।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)