Kashmir Fight: গুলির লড়াইয়ে খতম হিজবুল কমান্ডার

Kashmir Fight

জাস্ট দুনিয়া ডেস্ক: নিরাপত্তারক্ষীদের সঙ্গে ভয়াবহ গুলির লড়াইয়ে (Kashmir Fight) খতম হিজবুল মুজাহিদিন কমান্ডার।  তার সঙ্গে মারা গিয়েছে তার আর দুই সঙ্গীও। জানা যাচ্ছে কমান্ডারের নাম মহম্মদ আশরফ খান ওরফে আশরফ মৌলবাদী। কাশ্মীর জোন পুলিশের তরফে টুইট করে এই খবরের সত্যতার কথা জানানো হয়েছে। কাশ্মীরের অনন্তনাগ জেলার পহেলগাওয়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে আতঙ্কবাদীদের গুলির লড়াই চলে দীর্ঘক্ষণ। যেখানে এই লড়াই চলছিল সেটি অমরনাথ যাত্রার মূল রাস্তা। স্থানীয় পুলিশের তরফে জানানো হয়েছে, তাদের জন্য এটা একটা বড় সাফল্য।

পুলিশের তথ্য অনুযায়ী এই পথে যত আক্রমণ হয় তার নেতৃত্বে থাকত এই গ্রুপই। তাদের কমান্ডারকে খতম করাটা বড় সাফল্য। যার ফলে এই পথে বন্ধ হবে আক্রমণ। তীর্থযাত্রীরা নিশ্চিন্তে অমরনাথ যেতে পারবে। অতীতে বার বার অমরনাথ যাত্রীদের আতঙ্কবাদী হামলার শিকার হতে হয়েছে। যে কারণে রাস্তা খুললে তীর্থযাত্রীদের ঢল নামলেও আতঙ্ক থেকেই যায়। আটোসাটো করা হয় নিরাপত্তা ব্যবস্থা। তার ফাঁক গলেই একাধিকবার হানা দিয়েছে আতঙ্কবাদ।

পুলিশ জানিয়েছে, হিজবুল মুজাহিদিন কমান্ডার যাকে এদিন নিরাপত্তাবাহিনীর জওয়ানরা খতম করেছেন তাঁকে দীর্ঘদিন ধরেই খোঁজা হচ্ছিল। বলা হচ্ছে বেঁচে থাকা আতঙ্কবাদীদের মধ্যে এই সব থেকে পুরনো। ইনস্পেক্টর জেনারেল অব পুলিশ বিজয় কুমার বলেন, ‘‘যাত্রার পথে এদিনের অপারেশন বড় সাফল্য আমাদের জন্য। আশরাফ মোলভী ছাড়াও এদিন আরও দু’জন আতঙ্কবাদীকে খতম করা হয়েছে।’’

পুলিশের কাছে আগাম খবর ছিলই। খবর ছিল পহেলগামের জঙ্গলে লুকিয়ে রয়েছে আতঙ্কবাদীরা। তার পরই সেনার তরফে ঘিরে ফেলা হয় জঙ্গল। শুরু হয় তল্লাশি। তল্লাশি হচ্ছে টের পেয়ে লুকিয়ে থাকা আতঙ্কবাদীরা গুলি চালাতে শুরু করে। পাল্টা গুলি চালায় সেনা। চলে দীর্ঘ গুলির লড়াই। পহেলগাওয়ে এই অঞ্চলের কাছাকাছিই রয়েছে একটি ট্যুরিস্ট রিসর্ট। যেটি অমরনাথ যাত্রার অন্যতম বেসক্যাম্প। এবার ৩০ জুন থেকে শুরু হতে চলেছে অমরনাথ যাত্রা। দু’বছর পর আবার শুরু হচ্ছে। স্বাভাবিকভাবেই অভিযাত্রীদের ভিড় হবেই।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)