বিজেপিতে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, যোগ দিয়েই মন্তব্য ‘কংগ্রেস আগের মতো নেই’

বিজেপিতে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াবিজেপিতে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

জাস্ট দুনিয়া ডেস্ক: বিজেপিতে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া যোগ দিলেন। বুধবার তাঁর এই যোগদান ছিল শুধুই আনুষ্ঠানিকতা।

দীর্ঘ দিনের কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এ দিন দুপুরে আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে  যোগ দিলেন। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা এবং শীর্ষ স্তরের নেতাদের উপস্থিতিতে তিনি যোগ দেন। জ্যোতিরাদিত্যকে পুষ্পস্তবক এবং উত্তরীয়তে দলে স্বাগত জানান নড্ডা।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

প্রথমে ঠিক ছিল দুপুর সাড়ে ১২টা নাগাদ বিজেপিতে যোগ দেবেন জ্যোতিরাদিত্য। কিন্তু পরে সেই সময় পিছিয়ে যায়। তাঁর বাসভবনে আগেই পৌঁছে গিয়েছিলেন বিজেপি নেতা জাফর ইসলাম। দুপুর ২টো নাগাদ জ্যোতিরাদিত্যকে সঙ্গে নিয়ে বিজেপির সদর দফতরের উদ্দেশে রওনা দেন জাফর। জ্যোতিরাদিত্যের যোগদান পর্বকে ঘিরে বিজেপির দফতরে সকাল থেকেই ছিল সাজ সাজ রব।

বিজেপিতে যোগ দিয়ে জ্যোতিরাদিত্য বলেন, ‘‘কংগ্রেসে থেকে মানুষের সেবা করতে পারছিলাম না।কিন্তু সুযোগ করে দিলেন নরেন্দ্র মোদী, অমিত শাহ এবং জেপি নড্ডারা। তাঁদের সকলকে ধন্যবাদ।” নিজের পুরনো দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি মন্তব্য করেন, “কংগ্রেস এখন আর আগের মতো নেই। বাস্তবটাকে অস্বীকার করেছেন কংগ্রেস নেতৃত্ব।”

মঙ্গলবার হোলির দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন জ্যোতিরাদিত্য। সঙ্গে ছিলেন অমিত শাহ। প্রায় পৌনে এক ঘণ্টা বৈঠকের পর সেখান থেকে বেরিয়ে ইস্তফাপত্র পাঠিয়ে দেন কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সনিয়া গাঁধীর কাছে। দল থেকে ইস্তফা দেওয়ার পর কংগ্রেস পাল্টা বিবৃতি দিয়ে জানিয়ে দেয়, জ্যোতিরাদিত্যকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এর পর এ দিন তিনি বিজেপিতে যোগ দিলেন।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন