Jodhpur: স্ত্রী সন্তান চান, স্বামীকে জেল থেকে ছাড়ল প্যারোলে!

Jodhpur

জাস্ট দুনিয়া ডেস্ক: Jodhpur High Court স্ত্রী সন্তান চান, সে কারণেই তাঁর জেলবন্দি স্বামীকে ছাড়া হল প্যারোলে! এমনটাই নির্দেশ দিয়েছে রাজস্থানের জোধপুর হাই কোর্ট। ১৫ দিনের জন্য ওই ব্যক্তির প্যারোলে মুক্তি মঞ্জুর করেছে আদালত।

একটি খুনের মামলায় দীর্ঘ দিন ধরে জেল খাটছেন নন্দলাল নামের এক ব্যক্তি। রাজস্থানেরই ভিলেওয়াড়া আদালত তাকে ওই মামলায় যাবজ্জীবনের সাজা শোনায়। এর পর থেকে নন্দলাল জেলেই রয়েছে। এ বার তাঁর স্ত্রী রেখা জোধপুর হাই কোর্টের দ্বারস্থ হন। বিচারপতি সন্দীপ মেহতারা এজলাসে রেখার আবেদন সংক্রান্ত বিষয়টি ওঠে। সেখানে রেখা বিচারপতিকে জানান, তিনি সন্তান চান। কিন্তু দীর্ঘ দিন ধরে স্বামী জেলে। যাবজ্জীবনের সাজা খাটা স্বামীকে যদি কিছু দিনের জন্য মুক্তি দেওয়া হয়, তবে তিনি মা হওয়ার সুযোগ পেতে পারেন।

এর পরেই আদালত সিদ্ধান্ত নেয়, নন্দলালকে ১৫ দিনের জন্য প্যারোলে মুক্তি দেওয়া হবে। সন্তান ধারণের প্রক্রিয়া চালাতে ১৫ দিন প্রাথমিক ভাবে উপযুক্ত সময় বলেই মত আদালতের। বিচারপতি মেহতা তাঁর পর্যবেক্ষণে জানিয়েছেন, কোনও নারীর মা হওয়ার অধিকার কোনও দেশের আইন কেড়ে নিতে পারে না। এ ক্ষেত্রে ওই নারী নির্দোষ। অন্যের সাজার জন্য তিনি বঞ্চিত হতে পারেন না বলেই মত দেন বিচারপতি।

এর পরেই ১৫ দিনের জন্য প্যারোলে মুক্তি দেওয়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করে আদালত। এই রায়ে রেখা স্বভাবতই ভীষণ খুশি। তবে নন্দলাল কবে ছাড়া পাবে, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)