উত্তপ্ত জম্মু ও কাশ্মীর, গুলির লড়াইয়ে শহীদ চার সেনা, মৃত্যু তিন জঙ্গির

উত্তপ্ত জম্মু ও কাশ্মীর

জাস্ট দুনিয়া ডেস্ক: উত্তপ্ত জম্মু ও কাশ্মীর –এর মাচিল। আতঙ্কবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর লড়াইয়ে শহীদ হলেন চারজন সেনা। তিন জন আতঙ্কবাদীরও মৃত্যু হয়েছে এই গুলির লড়াইয়ে। জম্মু ও কাশ্মীরের মাচিল সীমান্তে শনিবার মধ্যরাতে ভারতে ঢোকার চেষ্টা করে জঙ্গিদের একটি দল। সঙ্গে সঙ্গেই চোখে পড়ে যায় বর্ডার সিকিউরিটি ফোর্সের (সিএসএফ) জওয়ানদের। জঙ্গিদের রুখতে শুরু হয় গুলির লড়াই।

মধ্যরাত থেকে সেই গুলির লড়াই চলে প্রায় ভোর চারটে পর্যন্ত। তাতেই শহীদ হন এক সেনা অফিসার ও তিনজন জওয়ান। সেনাদের পাল্টা গুলিতে মৃত্যু হয়েছে তিন জঙ্গির।

কর্নেল রাজেশ কালিয়ার মতে, শনিবার রাত একটা নাগাদ সীমান্তের ব্যারিকেডের আসপাশে কিছু সন্দেহজনক লক্ষ্য করেন বিএসএপ জওয়ানরা। তখন থেকেই তাঁরা তাক করে তৈরি ছিলেন কোনও বিপদকে আটকানোর জন্য। জঙ্গিদের উপস্থিতি বুঝতে পেরেই গুলি করেন বিএসএফ জওয়ানরা।

ততক্ষণে ভারতের সীমানায় ঢুকে পড়েছিল সেই জঙ্গিরা। শুরুতেই এক জঙ্গিকে গুলি করে মারেন জওয়ানরা। এর পর আরও দুই জঙ্গি বিএসএফ-এর গুলির শিকার হয়। এখনও নিশ্চিত নয় আরও জঙ্গি ভারতের সীমায় কোথাও লুকিয়ে রয়েছে কিনা। তার জন্য তল্লাশি চলছে।

বেশ কিছুদিন কাশ্মীরের বিভিন্ন জায়গায় জঙ্গি তৎপরতা অনেকটাই কমে গিয়েছিল। যদিও কোভিড-১৯ পরিস্থিতির মধ্যে সেখানে ট্যুরিজমও প্রায় নেই বললেই চলছে। তাও মানুষ যাও যাওয়া শুরু করেছি এই জঙ্গি হানা তাতে কিছুটা হলেও বাধ সাধবে।

(দেশের সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)