ভারতে ৬ জনের শরীরে ধরা পড়ল নতুন করোনার স্ট্রেন, সকলেই ব্রিটেন ফেরৎ

ভারতে ৬ জনের শরীরে ধরা পড়ল নতুন করোনার স্ট্রেন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতে ৬ জনের শরীরে ধরা পড়ল নতুন করোনার স্ট্রেন যা নিয়ে চিন্তায় প্রশাসন। এই নতুন করোনাভাইরাস এর প্রথম দেখা মিলেছিল ইউকে-তে যে ভাইরাস আগের থেকে ৭০ শতাংশ বেশি সংক্রমিত হওয়ার ক্ষমতা রাখে। এটা জানার পরই ভারত সরকার দ্রুত ব্রিটেন এবং ভারতের মধ্যে বিমান চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নেয়। কিন্তু তার মধ্যেই নতুন ভাইরাস সঙ্গে নিয়ে ভারতে চলে এসেছেন বেশ কয়েকজন। তাঁদেরই পরীক্ষা করার পর এই ছয়জনকে আপাতত চিহ্নিত করা হয়েছে।

তাদের মধ্যে ৩ জন রয়েছেন ব্যাঙ্গালোরে নিমহান্সে, দুজন রয়েছেন হায়দ্রাবাদের সেন্টার ফর সেলুলার অ্যান্ড মলিকিউলার বায়োলজিতে, একজন রয়েছেন পুণের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজিতে। প্রত্যেককে ব্যক্তিগত রুমে আইসোলেট করা হয়েছে এবং রাজ্য সরকারের তরফে তাঁদের নির্ধারিত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

ইতিমধ্যেই তাঁদের সঙ্গে যাঁরা সংযোগে এসেছেন তাঁদের দিকেও নজর রাখা হচ্ছে। তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। খুঁজে বের করা হচ্ছে তাঁদের সহযাত্রী এবং তাদের পরিবারদের।

জনের শরীরে গত ২৫ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বরের মধ্যে ইউকে থেকে ৩৩ হাজার যাত্রী ভারতে এসেছেন যাদের মধ্যে ১১৪ জনের শরীরে কোভিড-১৯ পাওয়া গিয়েছে। এবার আগের তুলনায় দ্রুত ব্যবস্থা নিয়েছে সরকার যার ফলে মনে করা হচ্ছে নতুন ভাইরাস ভারতকে আগের মত প্রভাবিত করতে পারবে না।

এর মধ্যেই নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে এক কাণ্ড করে বসেছেন ইউকে ফেরত ৪৭ বছরের এক মহিলা। তিনি ২১ ডিসেম্বর ইউকে থেকে দিল্লি আসেন। দিল্লি বিমান বন্দরে তার পরীক্ষার ফল পজেটিভ আসে। জানা যায় তাঁর শরীরে ও নতুন স্ট্রেন পাওয়া গিয়েছে। এ রকম ঘটনায় চিন্তার ভাঁজ প্রশাসনের কপালে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)