করোনাভাইরাসে আক্রান্ত হয়েই বৃদ্ধের মৃত্যু কর্নাটকে, ভারতে এই প্রথম

ভারতে করোনার প্রকোপ

জাস্ট দুনিয়া ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়েই বৃদ্ধের মৃত্যু কর্নাটকে, ভারতে এই প্রথম। কর্নাটক সরকার জানিয়েছে, ওই বৃদ্ধের লালারস পরীক্ষায় করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে।

কয়েক দিন আগে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ছিয়াত্তর বছরের ওই বৃদ্ধ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী বৃহস্পতিবার জানিয়েছেন, ওই বৃদ্ধের লালারস পরীক্ষায় করোনাভাইরাসের উপস্থিতি প্রমাণিত হয়েছে। করোনা সংক্রমণে এটাই ভারতে প্রথম মৃত্যু।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু এ দিন রাতে টুইট করেছেন, ‘‘কালবুর্গীর বাসিন্দা ৭৬ বছরের যে বৃদ্ধ মারা গিয়েছিলেন, সন্দেহ করা হয়েছিল তিনি করোনাভাইরাসে আক্রান্ত। লালারস পরীক্ষায় তার করোনা সংক্রমণের প্রমাণ মিলেছে। তিনি যাঁদের সঙ্গে মেলামেশা করেছেন তাঁদের সন্ধান করে আইসোলেশনে রেখে প্রয়োজনীয় গাইডলাইন মেনে চলা হবে।’’

জানা গিয়েছে, কালবুর্গীর বাসিন্দা ওই বৃদ্ধ গত ২৯ ফেব্রুয়ারি সৌদি আরব থেকে ফিরেছিলেন। হায়দরাবাদ বিমানবন্দরে তাঁর পরীক্ষাও হয়েছিল। সূত্রের খবর, সে সময় তাঁর দেহে সংক্রমণের কোনও প্রমাণ মেলেনি। গত ৫ মার্চ তিনি শ্বাসকষ্ট এবং উচ্চ রক্তচাপ নিয়ে একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে তাঁর করোনা সংক্রমণের পরীক্ষা হয়েছিল। তার তিন দিন পরে হায়দরাবাদের একটি হাসপাতালে তাঁকে স্থানান্তরিত করা হয়। ওই দিনই তাঁর পরিবারের সদস্যেরা ওই বৃদ্ধকে বাড়ি নিয়ে যান এবং সে দিনই রাত সাড়ে ১০টায় মৃত্যু হয় ওই বৃদ্ধের।

কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ওই বৃদ্ধের পরিজন এবং তাঁর সঙ্গে হাসপাতালে যাঁরা দেখা করতে গিয়েছিলেন, তাঁদের খোঁজ চলছে এবং নিয়ম অনুযায়ী, তাঁদের কোয়ারেন্টাইন করা হবে।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন