India Covid সাত দিনে বেড়েছে ৪৩১ শতাংশ, শুরু ১৫-১৮-দের টিকা

India Covid

জাস্ট দুনিয়া ডেস্ক: দেশে (India Covid) হুহু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ৩৩,৭৫০ জন। রবিবার যা ছিল ২৭ হাজারের থেকে কিছুটা বেশি। সোমবার তা বাড়ল ২২.৫ শতাংশ। মৃত্যু হয়েছে  ১২৩ জনের। রবিবার মৃত্যুর সংখ্যা অনেক বেশি ছিল। সেদিন ২৮৪ জনের মৃত্যু হয়েছিল। এর মধ্যেই ওমিক্রনে আক্রান্ত ১৭০০জন। সব থেকে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে। তার পরই রয়েছে দিল্লিতে। যার ফলে ভারতের অ্যাকটিভ কেস পৌঁছে গিয়েছে ১,৪৫,৫৮২। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে সুস্থ হয়েছেন ১০,৮৪৬ জন। এখনও পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ৩,৪২,৯৫,৪০৭।

এদিন থেকে শুরু হয়ে গেল ১৫-১৮ বছর বয়সিদের টিকাকরণ।  কয়েকদিন আগে থেকেই কো-উইন অ্যাপে রেজিস্ট্রেশন শুরু হয়েছিল। দেশের কোভিড পরিস্থিতি বিচার করে কেন্দ্র সরকার ১৫- থেকে ১৮ দের ভ্যাকসিন ও বয়স্কদের বুস্টার ডোজের ঘোষণা করেছিলেন। ইতিমধ্যেই ১৫-১৮ বছরের টিকার জন্য ৮ লাখের উপর রেজিস্ট্রেশন করেছে। এদের সকলকেই কোভ্যাক্সিনের ডোজ দেওয়া হবে। টিকাকরণের জন্য স্কুলগুলোর সঙ্গেও যোগাযোগ করা হবে। যারা ২০০৭ বা তার আগে জন্মেছে তারা টিকা পাবে।

গতএক সপ্তাহে দেশ জুড়ে দৈনিক করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে ৪৩০.৮৩ শতাংশ। ২৮ ডিসেম্বর আক্রান্ত হয়েছিলেন ৬,৩৫৮ জন। ৩ জানুয়ারি সেটা পৌঁছে গিয়েছে ৩৩,৭৫০-এ।  মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১১,৮৭৭ জন। তার পরই রয়েছে পশ্চিমবঙ্গ। সেখানে আক্রান্ত ৬,১৫৩ জন। তবে মৃত্যু কমেছে অনেকটাই। যা স্বস্তির। ওমিক্রন আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রে সর্বোচ্চ। সেখানে আক্রান্ত হয়েছেন ৫১০। এর পরই রয়েছে দিল্লি। সেখানে আক্রান্ত ৩৫১।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)