নিজাম-শহর হায়দরাবাদে বিজেপি দৌড়চ্ছে, কেসিআরের অ্যাম্বাসাডর গতিহীন

নিজাম-শহর হায়দরাবাদে বিজেপি

জাস্ট দুনিয়া ডেস্ক: নিজাম-শহর হায়দরাবাদে বিজেপি দৌড়চ্ছে বেশ গতিতে। আর সেখানে কে চন্দ্রশেখর রাও অর্থাৎ কেসিআরের অ্যাম্বাসাডর গতিহীন। কারণ হায়দরাবাদ পুরসভার সদ্য প্রকাশিত ফলে দেখা যাচ্ছে, বিজেপি শহরের অনেকটাই দখল করে নিয়েছে। কেসিআরের টিআরএস আগের বারের থেকে অনেক আসনে হেরেছে। আর আসাদউদ্দিন ওয়াইসির এমআইএম আগের বারের মতোই একই অবস্থানে।

হায়দরাবাদ পুরসভায় মোটা ওয়ার্ড ১৫০। তার মধ্যে ৭৫টি ওয়ার্ড যার, বোর্ড তার হাতে। কিন্তু রাজ্যের শাসক দল টিআরএস এখনও পর্যন্ত জিতেছে ৫৫টি ওয়ার্ডে। আসাদউদ্দিন ওয়াইসির দল পেয়েছে ৪৪টি ওয়ার্ড। সেখানে বিজেপি পেয়েছে ৪৮টি। ২০১৮-র বিধানসভা নির্বাচনের পর এমআইএম-এর সমর্থনে রাজ্যে সরকার গড়েছেন কেসিআর। পুরসভার দখল ধরে রাখতে এ বারও এমআইএমের সাহায্য প্রয়োজন টিআরএসের।

এই ফলের পর রাজ্যের মন্ত্রী তথা কেসিআর-পুত্র কে টি রামারাও বলেন, ‘‘ফল আশানুরূপ নয়। আরও ২০-২৫টি ওয়ার্ডে আমরা জিতব ভেবেছিলাম। ১০-১২টা ওয়ার্ডে আমরা ২০০ ভোটেরও কমে হেরেছি। তবে আমরাই এখক সংখ্যাগরিষ্ট দল।’’ আর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা বলেন, ‘‘এই ফলই বুঝিয়ে দিচ্ছে ২০২৩ সাল‌ে রাজ্যের ফল কী হবে! মানুষ সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন এই দুর্নীতিগ্রস্ত সরকারকে সরাতেই হবে।’’

গত ২০১৬-র নির্বাচনে এই টিআরএস-ই পেয়েছিল ৯৯ আসন। এমআইএম পেয়েছিল ৪৪টি আসন। আর বিজেপি সেখানে মাত্র ৪টি আসন জিতেছিল। ফলে এ বার বিজেপি যে জয়রথ চড়ে অনেকটা জায়গা দখল করে নিল, তা আসলে টিআরএস-এরই জমি।

(দেশের সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)