দিল্লিতে সকলেরই করোনা পরীক্ষা, ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের

করোনা আক্রান্ত অমিত শাহ

জাস্ট দুনিয়া ডেস্ক: দিল্লিতে সকলেরই করোনা পরীক্ষা, সোমবার এমনটাই ঘোষণা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ দিন সর্বদলীয় বৈঠক ছিল। সেখানেই এ কথা জানিয়েছেন অমিত।

করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে এ দিন সর্বদল বৈঠকের ডাক দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। দিল্লি ছাড়াও উত্তরপ্রদেশ এবং হরিয়ানার কিছু এলাকায় করোনা মোকাবিলায় কী কী পদক্ষেপ করা উচিত তা নিয়ে আলোচনা হয় ওই বৈঠকে। রাজনৈতিক বিভেদ ভুলে সব দলকে একজোট হয়ে কাজ করার বার্তা দেন অমিত। আগামী কয়েক দিনের মধ্যে দিল্লিতে দৈনিক করোনার নমুনা পরীক্ষার সংখ্যা বেশ কয়েক গুণ বাড়ানো হবে বলে আশ্বাসও দিয়েছেন তিনি।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

দেশের মধ্যে মোট সংক্রমিতের সংখ্যার নিরিখে মহারাষ্ট্র ও তামিলনাড়ুর পরেই রয়েছে দিল্লি। দিল্লিতে এখন মোট করোনা আক্রান্ত ৪১ হাজারের বেশি। মৃত্যু হয়েছে এক হাজার ৩২৭ জনের। শুধু দিল্লিতেই কন্টেনমেন্ট জোনের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় সাড়ে ৪০০-র কাছাকাছি। পরিসংখ্যান বলছে, গত ৩০ মে থেকে ১১ জুনের মধ্যে দিল্লিতে সংক্রমণের হার ২১ শতাংশ বেড়েছে। সুস্থ হয়ে ওঠার হারও ৮ শতাংশ কমে গিয়েছে।

এ দিনের সর্বদলীয় বৈঠকে অমিত শাহ ছাড়াও ছিলেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজল ও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। বেশির ভাগ রাজনৈতিক দলই দিল্লিতে টেস্টের সংখ্যা বাড়ানোর পক্ষে এত দিন ধরে দাবি তুলে আসছিল। ওই বৈঠকে অমিত শাহ বলেন, ‘‘২০ জুনের মধ্যে দিল্লিতে দৈনিক ১৮ হাজার করোনা পরীক্ষা করা শুরু হবে।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)