Rains In Hyderabad: রাস্তায় গাড়ির বদলে চলছে নৌকো

Rains In Hyderabad

জাস্ট দুনিয়া ডেস্ক: দেশের বিভিন্ন অংশে চলছে বৃষ্টি। কোথাও সঙ্গে ঝড়। সামনেই রয়েছে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস। তার আগেই নৌকো চলল হায়দরাবাদের রাস্তায় (Rains In Hyderabad)। প্রবল বৃষ্টি জলের তলায় চলে গিয়েছে গাড়ি চলার রাস্তা-ঘাট। সমস্যা মেটাতে যে কারণে নৌকোয় সওয়ারি হলেন বেশ কিছু স্থানীয় বাসিন্দা। গত সপ্তাহটা পুরো দেশই রীতিমতো গরমে হাসফাস করছিল। তাপমাত্রা ছাড়িয়ে গিয়েছিল ৪০ ডিগ্রির ঘর। তার পরই গত সপ্তাহেৱ শেষ থেকে বৃষ্টির মুখ দেখতে শুরু করে বিভিন্ন রাজ্য। তা বলে রাস্তা হয়েযাবে নদী তা কে ভেবেছিল।

বুধবার প্রবল বৃষ্টিতে হায়দরাবাদের অনেক অংশই জলে ডুবে যায়। বৃষ্টির পাশাপাশি এদিন প্রবল ঝড়ও হয়। সঙ্গে ছিল বজ্র-বিদ্যুৎ। তাতে গরমের হাত থেকে বাঁচলেও জলের হাত থেকে বাঁচতে পারল না তেলেঙ্গানার বিভিন্ন এলাকা। হায়দরাবাদ শহরের নিচু জায়গা ইতিমধ্যেই জলের তলায় চলে গিয়েছে। স্থানীয় বাসিন্দাদের সেই জলমগ্ন হায়দরাবাদের ছবি, ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। কেউ কেউ নেমে পড়েছেন রাবার বোট নিয়ে।

রাজ্যের অন্যান্য শহরেরও একই অবস্থা। হায়দরাবাদ ছাড়াওকালা পাথর ও ইয়াকুপুত্র জেলারও বিভিন্ন অংশে জল জমেছে। অনেক জায়গায় গাছ পড়ে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। ক্ষতি হয়েছে বাড়ি-ঘরেরও। অনেক জায়গায় বন্ধ হয়ে গিয়েছে রাস্তা। বন্ধ যান চলাচলও। নতুন তৈরি হওয়া তেলেঙ্গানার ইয়াদারি মন্দির যাওয়ার রাস্তা ভেঙে গিয়েছে। সেই পথে যাতায়াত আপাতত বন্ধ করা হয়েছে।

কঠিন পরিস্থিতির মধ্যেও রাস্তায় নৌকো চালকদের বেশ খুশিই দেখাচ্ছে। আসলে সরকারের রাস্তা নিয়েই এই ছবি প্রশ্ন তুলে দিচ্ছে। কয়েক ঘণ্টার বৃষ্টিতে যদি এই পরিস্থিতি হয় তাহলে বেশি বৃষ্টি হলে কী হবে? বিশেষ করে নতুন তৈরি হওয়া রাস্তা ভেঙে যাওয়ায় আরও বেশি করে প্রশ্ন উঠছে। এদিন সকাল ৬টা পর্যন্ত তেলেঙ্গানায় ১০৮ মিলি মিটার বৃষ্টি হয়েছে। আরও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)