হাথরস কাণ্ডে সিবিআই জানিয়ে দিল গ্যাং-রেপ এবং খুন হয়েছিল

হাথরস কাণ্ডে সিবিআই

জাস্ট দুনিয়া ডেস্ক: হাথরস কাণ্ডে সিবিআই তাদের রিপোর্ট দিল তিন মাস প। এদিন সিবিআই-এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল মৃতার গ্যাং-রেপ হয়েছিল এবং তাঁকে খুন করা হয়েছিল। গত সেপ্টেম্বরে উত্তরপ্রদেশেক হাথরসে নৃশংসভাবে খুন হন এক কলেজ ছাত্রী। যা ঘিরে সাময়িক সময়ের জন্য তোলপাড় হয়ে যায় গোটা দেশ। উত্তরপ্রদেশ-দিল্লি বর্ডারে তৈরি হয় উত্তেজনা। সংবাদ মাধ্যম থেকে রাজনৈতিক দলকে আটকানো হয় আক্রান্তের বাড়িতে যেতে বা কথা বলতে।

হাথরসের আদালতে চার্জশিট দেওয়া হয়েছে এদিন। ১৪ সেপ্টেম্বর ২০ বছর বয়সের দলিত মেয়েটিকে চারজ মিলে শ্লীলতাহানি করেছে বলে অভিযোগ ওঠে। এর পর দিল্লির হাসপাতালে তাঁর মৃত্যু হয়। ৩০ সেপ্টেম্বর তাঁর বাড়ির কাছিয়ে তাঁর শেষকৃত্য করা হয়। তাঁর পরিবারের অভিযোগ ছিল তাঁদের অনুমতি ছাড়াই পুলিশ শেষকৃত্য করেছে।

এই খবর ছড়িয়ে পড়তে জ্বলে ওঠে দেশের জনতা। ক্ষোভ তৈরি হয় উত্তরপ্রদেশ পুলিশের বিরুদ্ধে। প্রতিবাদ মিছিল, সভা শুরু হয়। এর পর সুপ্রিম কোর্ট জানিয়ে দেয় এই মামলার তদন্ত করবে সিবিআই এলাহাবাদ উচ্চ আদালতের অধিনে।

ততদিনে সন্দেহভাজনদের জেলে পাঠানো হয়েছে। জেল থেকেই উত্তরপ্রদেশ পুলিশকে চিঠি লেখে মূল অভিযুক্ত। তিনি তাঁর দীর্ঘ চিঠিতে লেখেন, তাঁকে ও তাঁর তিন বন্ধুকে এই মামলায় মিথ্যে ফাঁসানো হয়েছে। এবং ন্যায় বিচার চান তাঁরা। সঙ্গে মৃতার মা-র দিকেও আঙুল তোলা হয় সেই চিঠিতে। সেখা‌নে বলা হয় মৃতার উপর তাঁর পরিবার (মা ও ভাই) অত্যাচার চালাত। যদিও পরিবারের পক্ষ থেকে মিথ্যে অপবাদই বলা হয়।

সিবিআই-এর হাতে মামলা যাওয়ার পর শান্ত হয় প্রতিবাদীরা। এই সপ্তাহের শুরুতে সিবিআই আরও খানিকটা সময় চেয়ে নেয়। যার ফলে এলাহাবাদ উচ্চ আদালতের লখনউ বেঞ্চ  আগামী ২৭ জানুয়ারি পরবর্তী শুনানীর দিন ধার্য করেছে।

(দেশের সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)