Dog Walking Row দিল্লির স্টেডিয়ামে কুকুর হাঁটিয়ে লাদাখে বদলি আইএএস, স্ত্রী অরুণাচলে

Dog Walking Row

জাস্ট দুনিয়া ডেস্ক: Dog Walking Row দিল্লির স্টেডিয়ামে কুকুর হাঁটিয়ে লাদাখে বদলি আইএএস অফিসার সঞ্জীব খিরওয়ার। তাঁর স্ত্রী রিঙ্কু দুগ্গাও আইএএস অফিসার। দু’জেনই দিল্লিতে কাজ করতেন এত দিন। বৃহস্পতিবার সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রক তাঁদের দু’জনকে বদলির নির্দেশ দিয়েছে। সঞ্জীবকে পাঠানো হয়েছে লাদাখ। অন্য দিকে অরুণাচল প্রদেশে পাঠানো হয়েছে রিঙ্কুকে।

সর্বভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস সঞ্জীব এবং রিঙ্কুর ‘কীর্তি’ নিয়ে একটি খবর প্রকাশ করে বৃহস্পতিবার সকালে। সেখানে লেখা হয়, ক্রীড়াবিদ, কোচ এবং অ্যাথলিটদের বাবা-মায়েদের অভিযোগ, দিল্লির ত্যাগী স্টেডিয়াম তাড়াতাড়ি খালি করে দেওয়া হয়। সন্ধ্যা সাতটার আগেই। তার পর সেখানে কুকুর নিয়ে হাঁটতে আসেন সঞ্জীব। সঙ্গে আসেন তাঁর স্ত্রী রিঙ্কুও। সেই কুকুর-চারণার ভিডিও-ও প্রকাশ করে তারা। এর পরেই নড়েচড়ে বসে দিল্লি প্রশাসন।

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিবাল জানিয়ে দেন, গরমের সময় দিল্লি সরকারের সমস্ত স্টেডিয়ামে ফ্লাড লাইটে অ্যাথলিটরা অনুশীলন করতে পারবেন রাত ১০টা পর্যন্ত। এ কথা টুইট করেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীষ সিসৌদিয়া। ত্যাগী স্টেডিয়ামে যে কোচেরা অনুশীলন করান এবং যে সমস্ত অ্যাথলিটরা যান, তাঁদের অভিযোগ, আগে রাত ৯টা পর্যন্ত সেখানে অনুশীলন করা যেত। কিন্তু এখন সন্ধ্যা সাতটার আগেই স্টেডিয়াম খালি করে দিতে হয়। অভিযোগ, তার পরেই স্টেডিয়ামে কুকুর নিয়ে ঢোকেন সঞ্জীব। সঙ্গে থাকেন রিঙ্কুও। স্টেডিয়ামের ট্র্যাকের উপর কুকরটি দৌড়েও বেড়ায়। এ সব দেখে অ্যাথলিটেরা আপসোসের কথা জানান।

সঞ্জীব যদিও প্রাথমিক ভাবে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন। পরে বলেন, তিনি যখন কুকুর নিয়ে যান, তখন স্টেডিয়ামে কেউ থাকেন না। তিনি কোনও অ্যাটলিটের অসুবিধা করে ট্র্যাকের উপর হাঁটেন না। এমনকি, কুকুরও ট্র্যাকের উপর দৌড়য় না। কিন্তু ইন্ডিয়ান এক্সপ্রেসের ভিডিও অন্য কথা বলছে।

এর পর দিল্লির মুখ্যসচিবের কাছে স্বরাষ্ট্র মন্ত্রক ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্টের সত্যতা সম্পর্কে জানতে চায়। মুখ্যসচিব তাঁর রিপোর্ট পাঠান। তার আগেই যদিও সঞ্জীব এবং রিঙ্কুকে বদলির নির্দেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রক। সঞ্জীব দিল্লিতে রাজস্ব দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি ছিলেন। তিনি ১৯৯৪ ব্যাচের আইএএস। প্রবীণ আইএএসদের মধ্যে তিনি অন্যতম। তাঁর স্ত্রী রিঙ্কুও ১৯৯৪ ব্যাচের আইএএস। তিনি জমি এবং বাড়ি দফতরের সেক্রেটারি পদে কাজ করতেন দিল্লিতে।

বিজেপি এবং কংগ্রেস আলাদা আলাদা করে দিল্লি সদ্য নিযোজিত উপরাজ্যপালের কাছে ওই দুই আইএএস সম্পর্কে অভিযোগ জানান। তাঁদের শাস্তির দাবিও তোলা হয়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)