মানেকা গান্ধীর সেন্টারেই কুকুরের উপর অত্যাচার, ভিডিও ভাইরাল

মানেকা গান্ধীর সেন্টারেই কুকুরের উপর অত্যাচারমানেকা গান্ধী

জাস্ট দুনিয়া ডেস্ক: মানেকা গান্ধীর সেন্টারেই কুকুরের উপর অত্যাচার করা হচ্ছে। এমন একটি ভিডিও ভাইরাল হতেই দিল্লিতে প্রায় ৪০ বছরের ‘সঞ্জয় গান্ধী অ্যানিমাল কেয়ার সেন্টার’ বন্ধের সিদ্ধান্ত নিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ মানেকা গান্ধী। শনিবার এই মর্মে টুইটারে একটি পোস্টও করেন তিনি। সেখানে যদিও কারণ হিসাবে কোনও কিছুর উল্লেখ করা হয়নি। তবে মানেকার যুক্তি, একটি রাস্তার কুকুরকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছিল ওই সেন্টারে। কুকরটি সেন্টারের কর্মীদের কামড়ায়। তার পরে কুকুরটিকে সামলানোর ভিডিও প্রকাশ্যে আসে। বিষয়টি সরেজমিনে খতিয়ে দেখার জন্য সেন্টার বন্ধ রাখা হয়েছে বলে তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে।

‘সঞ্জয় গান্ধী অ্যানিমাল কেয়ার সেন্টার’ প্রায় ৪০ বছর ধরে কাজ করছে রাজধানী দিল্লির বুকে। ওই সেন্টারের প্রধান সঞ্জয় গান্ধীর স্ত্রী মানেকা। কয়েক দিন আগে একটি রাস্তার কুকুরকে উদ্ধার করে ওই সেন্টারে নিয়ে আসা হয়। পশুপ্রেমী হিসেবে মানেকার আন্তর্জাতিক পরিচিতি। মানেকা গান্ধীর সেন্টারেই কুকুরের উপর অত্যাচার করা হচ্ছে, এমন ভিডিও গত ৫ জুলাই কাবেরী ভরদ্বাজ নামে এক পশুপ্রেমীর টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করা হয়। সেই ভিডিওয় দেখা যায়, একটি কুকুরকে অত্যাচার করা হচ্ছে। পরে যদিও কুকুরটি মারা যায়।

মানেকা টুইটারে জানিয়েছেন, কোভিড পরিস্থিতিতে ‘সঞ্জয় গান্ধী অ্যানিমাল কেয়ার সেন্টার’-এ কর্মী সংখ্যা কম গত এক বছর ধরে। সম্প্রতি একটি রাস্তার কুকুরকে সেন্টারে নিয়ে আসা হয়। কুকুরটির শরীরে ভয়ানক ব্যথা করছিল। সুশ্রুষা চলার সময় সেন্টারের এক কর্মীকে সেটি কামড়ে দেয়। কুকুরটি পরে মারাও যায়, তার আঘাতের কারণে। ভিডিওয় দেখা গিয়েছে একটি লোক কুকুরটিকে ধরে দেওয়ালে বাড়ি মেরে মেঝেতে আছড়ে ফেলছেন বারংবার। এর পর দু’জনকে দেখা যায় কুকুরটির মুখে এবং পায়ে মারতে। ভিডিওয় দেখা গিয়েছে, কুকুরটির মুখে এবং পায়ে জখম রয়েছে।

ইনস্টাগ্রামে পোস্ট হওয়া অন্য একটি ভিডিওয় দেখা গিয়েছে, এক জন মহিলা যিনি নিজেকে ওই সেন্টারের কর্মী বলে পরিচয় দিচ্ছেন। তিনি নিজে ওই কুকুরটির উপর কেমন করে অত্যাচার করা হয়েছে, তা বলতেও শোনা গিয়েছে। মানেকা যদিও টুইটারে লিখেছেন, গোটা ঘটনায় তিনি শোকাহত হয়েছেন।

মানেকার সোশ্যাল পোস্ট

 

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)