Dhanbad-Gaya Train Route-এ বিস্ফোরণ, মাওবাদী পোস্টার উদ্ধার

Dhanbad-Gaya Train Route

জাস্ট দুনিয়া ডেস্ক: Dhanbad-Gaya Train Route-এ বিস্ফোরণে মাও যোগের আশঙ্কা। গিরিডির কাছে চিচাকি এবং চৌধুরীবাধ স্টেশনের মাঝের এলাকা হঠাৎই বিস্ফোরণে কেঁপে ওঠে। যদিও সেই সময় ওই লাইনে কোনও ট্রেন ছিল না। তাই বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া গিয়েছে। ওই পথে দুরপাল্লার অনেক ট্রেন যাতায়াত করে। বিস্ফোরণের সময় ওই লাইনে কোনও ট্রেন থাকলে বড়সড় বিপদ দেখা দিত। বিস্ফোরণ স্থল থেকে মাওবাদী পোস্টার উদ্ধার হয়েছে। যে কারণে মনে করা হচ্ছে এই বিস্ফোরণের সঙ্গে মাওবাদী যোগ রয়েছে। হতাহতের কোনও খবর নেই এখনও।

বিস্ফোরণের জেরে ওই অংশের রেল লাইন ক্ষতিগ্রস্থ হয়েছে। তা ঠিক করতে কিছুটা সময় লাগবে। যে কারণে বেশ কিছু ট্রেনের গতিপথ পরিবর্তন করা হয়েছে। বাতিল করা হয়েছে কিছু ট্রেনও। জানা গিয়েছে বুধবার মধ্যরাতে ঘটে এই বিস্ফোরণ। বড়সড় নাশকতার ছক বলেই মনে করা হচ্ছে। তা হলে কি এটা তার ট্রায়াল রান ছিল? ইতিমধ্যেই তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

রেল ইতিমধ্যেই এলাকার বিভিন্ন অংশে সতর্কতা জারি করা হয়েছে। নয়া দিল্লি-শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস, নয়া দিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস, নয়া দিল্লি-হাওড়া রাজধানী এক্সপ্রেসের যাত্রা পথ বদল করা হয়েছে ইতিমধ্যেই। বাতিল করা হয়েছে, গয়া-আসানসোল প্যাসেঞ্জার, আসানসোল-বারাণসী প্যাসেঞ্জার, দেহরি অন সোন-ধানবাদ এক্সপ্রেস। ধানবাদ-গয়া রুটে নিরাপত্তা ব্যবস্থাও বাড়ানো হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)