দিল্লিতে ভেসে গেল দোতলা বাড়ি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

দিল্লিতে ভেসে গেল দোতলা বাড়ি

জাস্ট দুনিয়া ডেস্ক: দিল্লিতে ভেসে গেল দোতলা বাড়ি খড়কুটোর মতো। রবিবার ভোর থেকেই দিল্লি ও তার আশপাশের এলাকায় প্রবল বৃষ্টি চলছে। যদিও সকাল হতে হতে তার প্রভাব ক্রমশ কমে আসে এবং বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা পুরোপুরি থেমে রোদও উঠে যায়। কিন্তু তার মধ্যেই যা হওয়ার হয়ে গিয়েছে। দিল্লি ও তার সংলগ্ন বিভিন্ন রাস্তা জলে ডুবে গিয়েছে। সব থেকে ভয়ঙ্কর ঘটনাটি ঘটেছে আইটিএ অঞ্চলের একটি বস্তি এলাকায়।

বস্তির পাশ দিয়েই চলে গিয়েছে একটি ক্যানাল। বৃষ্টিতে সেটি পুরো ভরে উঠেছিল এবং নরম হয়ে গিয়েছিল আশপাশের মাটি। ক্যানেলের পাশেই ছিল একটি দোতলা বাড়ি। সেই বাড়ির একতলায় জল ঢুকে গিয়েছিল। যদিও বাড়িটির কাজ চলছিল। কিছুক্ষণের মধ্যেই সেই বাড়ি পুরো ভেসে চলে যায় জলের তোড়ে।

সেই ভিডিওতে আতঙ্কিত মানুষদের বলতে শোনা যায় যে এই বাড়ির ভিতরে কেই আটকে ছিলেন কিনা। অনেক মানুষের আতঙ্কিত চিৎকারও শোনা যায়। কিন্তু পড়ে প্রশাসনের তরফে জানা যায় যে সেই বাড়ি ওই সময় খালিই ছিল।

সেই একই জায়গায় আরও একটি বাড়ি জলে ভেসে না গেলেও একইভাবে ধসে পড়ে। রীতিমতো মিশে যায় মাটির সঙ্গে।

রবিবার সকাল থেকে মোট ৪.৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে দিল্লিতে। এ দিন সকালে মিন্টো ব্রিজের নিচে একটি মৃতদেহ ভাসতে দেখা যায়। জানা গিয়েছে, সেটি একজন ট্রাক ড্রাইভারের দেহ। নয়া দিল্লি ইয়ার্ডে কাজ করতেন তিনি। ভাসতে ভাসতে সেই ব্যাক্তির দেহ বাসের সামনে চলে এসেছিল।

৫৫ বছরের আরও এক বৃদ্ধের তরিদাহত হয়ে মৃত্যু হয়েছে। দিল্লির জাহাঙ্গীরপুরী অঞ্চলের ঘটনা। ভারতের উত্তর-পশ্চিমাঞ্চলে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে আবহাওয়া দফতরের।  বিশেষ করে পাহাড়ি অঞ্চলে এই দু’দিন প্রবল বৃষ্টি হবে। ইতিমধ্যেই উত্তরাঞ্চলের বিভিন্ন অংশে ধস নেমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। হিমাচলেও একই পরিস্থিতি।

(দেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)