Delhi Fire বহুতলে বিভৎস আগুনে ঝলসে মৃত অন্তত ২৭

Delhi Fire

জাস্ট দুনিয়া ডেস্ক: Delhi Fire বিভৎস আগুন লাগল পশ্চিম দিল্লির এক বহুতলে। শুক্রবার মধ্যরাত পর্যন্ত ২৭ জনের ঝলসানো উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে পুলিশের অনুমান। অগ্নিদগ্ধ অবস্থায় অন্তত ৪০ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। রাত পর্যন্ত ওই বহুতল থেকে অন্তত ৭০ জনকে উদ্ধার করা হয়েছে। পুলিশ ও দমকলের দাবি, ওই বহুতলের একটি তলায় এখনও সম্পূর্ণ ভাবে উদ্ধারকাজ চালানো বাকি রয়েছে। তার পরে ক্ষয়ক্ষতি সম্পর্কে একটা প্রাথমিক আন্দাজ পাওয়া যাবে বলে দমকলের দাবি।

দমকল সূত্রে জানা গিয়েছে, এ দিন বিকেল ৪টে ৪০ মিনিট নাগাদ আগুন লাগে পশ্চিম দিল্লির মুণ্ডকা মেট্রো স্টেশনের পাশের একটি চারতলা অফিস বাড়িতে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ওই অফিস বাড়ির এক তলায় সিসিটিভি ক্যামেরার একটি গুদাম ও অফিস রয়েছে। সেখানেই প্রথমে আগুন লাগে। তার পর সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে বহুতলের সর্বত্র।

সঙ্গে সঙ্গেই খবর যায় দমকলে। একে একে দমকলের ২৪টি ইঞ্জিন আসে ঘটনাস্থলে। দমকলকর্মীরা আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু দ্রুত ছড়িয়ে পড়া ওই আগুন নিয়ন্ত্রণ করতে তাঁরা ব্যর্থ হন। এর মধ্যেই চলে উদ্ধারকাজ। রাত সাড়ে আটটা থেকে একের পর এক দেহ উদ্ধার হতে থাকে। জীবিতদের সঙ্গে সঙ্গে পাঠানো হয় হাসপাতালে। মৃতদের কাউকেই প্রায় চেনার উপায় নেই বলেই জানিয়েছেন পুলিশ। দেহ সম্পূর্ণ ভাবে ঝলসে গিয়েছে।

এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। টুইটে শোকবার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি মৃতদের পরিবার প্রতি জন্য ২ লক্ষ টাকা এবং আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছেন। শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

কী ভাবে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয় বলেই দমকল সূত্রে খবর। মৃতদের পরিচয়ও এখনও পর্যন্ত জানা যায়নি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)