দিল্লি হিংসা এ বার বন্ধ হোক, আবেদন দেশের ক্রিকেটারদের

দিল্লি হিংসাদিল্লি হিংসা

জাস্ট দুনিয়া ডেস্ক: দিল্লি হিংসা নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। দেশের গণ্ডি ছাড়িয়ে তা ছুঁয়ে গিয়েছে বহির্জগৎকেও। যা দেখে ভারাক্রান্ত সাধারণ মানুষ থেকে সেলিব্রিটিরা।

সেই তালিকা থেকে পিছিয়ে নেই ক্রিকেটাররাও। সংবাদ মাধ্যম সব খবর পৌঁছে দিয়েছে সবার ড্রইংরুমে। এক রাশ হতাশা, যন্ত্রণা চেপে রাখতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। অনেকেই সোশ্যাল মিডিয়ায় শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

দিল্লিতেই থাকেন বীরেন্দ্র সেহবাগ। পঞ্জাবের মাটিতে বড় হয়েছেন যুবরাজ সিং ও হরভজন সিং। মুম্বইয়ের ঝাঁচকটকে শহুরে জীবন কাটিয়েছেন রোহিত শর্মা। কিন্তু দিল্লির ঘটনা ছুঁয়ে গিয়েছে সবাইকে। সবার একটাই আবেদন এভাবে একে অপরকে আঘাত না করার।

রোহিত শর্মা লেখেন, ‘‘দিল্লির পরিস্থিতি ভাল নয়। আশা করছি খুব দ্রুত সব কিছুর সমাধান হয়ে যাবে।’’

হরভজন সিং বিক্রান্ত গুপ্তার একটি টুইকে রি-টুইট করেন। সেখানে ছবিতে ধরা পড়েছে বন্দুকধারী সেই মানুষ সঙ্গে জ্বলছে আসপাশ। ভাজ্জি লেখেন, ‘‘নিজেরাই নিজেদের কেন মারছ? সবাইকে অনুরোধ করছি দয়া করে নিজেদের আঘাত করবেন না।’’

যুবরাজ টুইটে লেখেন, ‘‘দিল্লিতে এ সব কী হচ্ছে, হৃদয় বিদারক। সবাইকে অনুরোধ করছি শান্তি বজায় রাখুন। আশা করব প্রশাসন সঠিক ব্যবস্থা নেবে এই পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনতে। দিনের শেষে আমরা সবাই মানুষ। আমাদের একে অপরকে ভালবাসা ও শ্রদ্ধা করা উচিত।’’ এর সঙ্গে তিনি হ্যাশট্যাগে লেখেন, ‘দিল্লি জ্বলছে’।

বীরেন্দ্র সেহবাগ লেখেন, ‘‘দিল্লিতে যা ঘটছে সেটা দুর্ভাগ্যজনক। সবার কাছে আমার অনুরোধ শান্ত থাকুন আর দিল্লিতে শান্তি বজায় রাখুন। যে কোনও আঘাত ও ক্ষতি দেশের রাজধানীর গায়ে দাগ তৈরি করবে। আশা করব সবাই শান্তি বজায় রাখবে।’’

গত কয়েকদিন ধরে উত্তাল উত্তর-পূর্ব দিল্লি। সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে আগামী এক মাসের জন্য। তার মধ্যেও থেমে থাকেনি হিংসা। সাধারণ মানুষ থেকে পুলিশ কর্মীর প্রাণ গিয়েছে দিল্লি হিংসার মধ্যে পড়ে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩-এ। আহত শতাধিক।

রাজধানীতে শান্তি ফেরানোর লক্ষ্যে বৈঠক হচ্ছে ঠান্ডা ঘরে। কিন্তু সুরাহা হয়নি এখনও। ট্রাম্পের ভারত সফর তথা দিল্লি সফরের মধ্যেই চলেছে এই তাণ্ডবলীলা। রক্তাক্ত হয়েছে দেশের রাজধানী। বিরোধিরা আঙুল তুলছে প্রশাসনের দিকে। কিন্তু সাধারণ মানুষের প্রাণ যাচ্ছে প্রতি দিন।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)