মৃত দেহ ছুড়ে ফেলা হচ্ছে নদীতে, পথ চলতি মানুষের ক্যামেরাবন্দি

মৃত দেহ ছুড়ে ফেলা হচ্ছে নদীতেছবি—ভিডিওগ্র্যাব

জাস্ট দুনিয়া ডেস্ক: মৃত দেহ ছুড়ে ফেলা হচ্ছে নদীতে , চলছে তারই তোড়জোড়। ব্রিজের উপর থেকে কাপড়ে জড়িয়ে মৃতের দেহ নদীতে ফেলে দিতে পারলেই কাজ শেষ। দীর্ঘ লাইন দিতে হবে না শ্মশানে। ভয়ঙ্কর, সঙ্গে মর্মান্তিক এক দৃশ্য উঠে এল উত্তরপ্রদেশে। যোগীরাজ্যে একের পর এক মর্মান্তিক ঘটনা ঘটে চলেছে কোভিড রোগী থেকে মৃতদের সঙ্গে। জানা গিয়েছে ঘটনাটি গত শুক্রবারের। উত্তরপ্রদেশের বলরামপুরের। যেখানে নিজের প্রিয় জনের দেহ ছুঁড়ে ফেলার তোড়জোড় চলছে নদীতে।

সেই সময় রাপ্তী নদীর ওই ব্রিজের উপর দিয়ে অনেক মানুষই যাতাযায়ত করছিলেন। তাদের মধ্যেই একজন গাড়ির ভিতর থেকে পুরো ঘটনাটি তাঁর ক্যামেরাবন্দি করেন। যদিও ফেলার দৃশ্য পর্যন্ত তিনি সেখানে দাঁড়াতে পারেননি কোনও অজ্ঞ্যাত কারণে। বা সেই মর্মান্তিক দৃশ্যের সাক্ষী থাকতে চাননি তিনি। তবে তাঁর ক্যামেরায় যতটুকু ধরা পড়েছে সেটাই রাতের ঘুম কেড়ে নেওয়ার জন্য যথেষ্ট।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, দু’জন মানুষ একটি দেহকে ব্রিজের রেলিংয়ের উপর তুলছেন। তাঁদের মধ্যে একজনের গায়ে রয়েছে পিপিই কিট। যে গাড়ি থেকে এই ভিডিওটি শ্যুট করা হচ্ছিল প্রথমে তাঁরা পিছন থেকে পুরো ঘটনাটি ক্যামেরাবন্দি করতে থাকেন গাড়ি দাঁড় করিয়ে। তার পর খানিকটা এগিয়ে যান। এবং তাঁদের সামনে গিয়েও গাড়ি দাঁড় করিয়ে সেই দৃশ্য তাঁরা ক্যামেরাবন্দি করেন।

যাঁরা মৃতদেহ নদীতে ফেরা তোড়জোড় করছিলেন তাঁদের সেদিকে কোনও ভ্রুক্ষেপই ছিল না। এর পর তাঁরা আর দাঁড়াননি। স্বাভাবিকভাবেই কোনও বাঁধা না পেয়ে সেই দু’জন নদীতে ফেলে দেন সেই দেহ। সেই ভিডিও টুইট করেন পীযুশ রাই নামে এক ব্যাক্তি। সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়।

সেটি যে কোভিড আক্রান্তেরই দেহ তা নিশ্চিত করেছেন বলরামপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক। যে দু’জন দেহ নদীতে ফেলছিলেন তাঁর মধ্যে একজন মৃতের পরিবারের লোক। যা খবর তাতে গত ২৫ মে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ওই ব্যাক্তি। ২৮ মে তাঁর মৃত্যু হয়। কিন্তু কেন তাঁর পরিবারের লোকেরা এমন কাণ্ড ঘটাল তা নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এবং তদন্তের শেষে শাস্তির মুখেও পড়তে পারেন তাঁরা।

এর আগে এই উত্তরপ্রদেশের নদীতেই একের পর এক মৃতদেহ ভেসে উঠতে দেখা গিয়েছিল। শুধু উত্তরপ্রদেশ কেন একই দৃশ্য দেখা গিয়েছিল বিহারেও। উত্তরপ্রদেশের দিক থেকে নদীতে ভেসে উঠেছিল ৭১টি দেহ। এর পর দেহ বেরিয়ে আসতে শুরু করে নদী পাড়ের বালি থেকে। প্রয়াগরাজের ঘটনা। এটাও উত্তরপ্রদেশ। প্রবল বৃষ্টির পর বালি সরে যাওয়ায় দেখা যায় সার দিয়ে দেহ পড়ে রয়েছে সেখানে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)